রবিবার, সেপ্টেম্বর 20, 2020
Home Uncategorized তিন বছরের খরা কাটিয়ে এশিয়া কাপ কোয়ালিফায়ারে ইরাককে হারাল ভারত

তিন বছরের খরা কাটিয়ে এশিয়া কাপ কোয়ালিফায়ারে ইরাককে হারাল ভারত

দ্য ব্রিজ ডেস্কঃ শেষ পর্যন্ত সাফল্য এলো। দীর্ঘ তিন বছর পাঁচ মাস এবং ছয় দিন পরে ভারতীয় পুরুষ বাস্কেটবল দল কন্টিনেন্টাল প্রতিযোগিতায় একটি ম্যাচ জিতল।

তিনদিন আগেই ভারত মাত্র এক পয়েন্টে হেরে যায় বাহারিনের বিরুদ্ধে, কিন্তু সোমবার বাগদাদে অনুষ্ঠিত হওয়া ২০২১ ফিবা এশিয়া কাপ কোয়ালিফায়ারের একটি ম্যাচে তারা ৯৪-৭৫ ব্যবধানে হারিয়ে দেয় আয়োজক দেশ ইরাককে। এশীয় দেশগুলো নিয়ে আয়োজিত ম্যাচে ভারত শেষ জয় পায় ২০১৬ সালে। ১৮ই সেপ্টেম্বর তারা হারায় চাইনিজ তাইপেকে। এদিন তারা এশিয়ার ১৫ নম্বর দল এর বিরুদ্ধে নিজেদের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ দুর্দান্ত খেলে এবং জয় লাভ করে।

এই জয়ের পরে ভারতীয় বাস্কেটবল ফেডারেশনের সেক্রেটারি জেনারেল চন্দের মুখী শর্মা টাইমস অফ ইন্ডিয়াকে বলেন,” এই জয় নিয়ে আমরা খুব খুশি। আমাদের দল তরুণ এবং অভিজ্ঞ খেলোয়াড়দের মেলবন্ধনে তৈরি হয়েছে এবং তারা পরিকল্পনামাফিক এই জয় এনে দিয়েছে ভারতকে। অদূর ভবিষ্যতে ভারতের বাস্কেটবলে আরও ভালো করবে এবং আমরা সেই যাত্রা শুরু করলাম। আমাদের শেষ ম্যাচে আমরা মাত্র এক পয়েন্টের জন্য হেরে গিয়েছিলাম আর আজ এই জয় দলের সবার আরো মনোবল বাড়াবে। আমাদের পরবর্তী ম্যাচ গুলো যেহেতু নভেম্বর মাসে, তাই আমরা তার আগে বেশ কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলব ভালো ভালো দলের বিরুদ্ধে।”

ভারত লেবাননের বিরুদ্ধে তাদের তৃতীয় যোগ্যতা অর্জনকারী ম্যাচটি নিজেদের দেশে খেলবে এবছরের ২৬শে নভেম্বর।