বুধবার, সেপ্টেম্বর 23, 2020
Home টোকিও অলিম্পিক ২০২০ টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জনে অপেক্ষা বাড়ল ভারতীয় টিটি দলের

টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জনে অপেক্ষা বাড়ল ভারতীয় টিটি দলের

দ্য ব্রিজ ডেস্কঃ ২০২০ টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জনের ক্ষেত্রে এবার বেশ খানিকটা বাধা তৈরি হলো ভারতীয় পুরুষ এবং মহিলা টিটি দলের সামনে। অলিম্পিকের কোয়ালিফাইং রাউন্ডে শেষ ষোলোর ম্যাচে তারা হেরে বসল স্লোভেনিয়া ও রোমানিয়ার বিরুদ্ধে। এই ফলাফলের পর বলাই যায় ভারতীয় টেবিল টেনিস দলের অলিম্পিকে যাওয়ার সুযোগ অনেকটাই কমে গেল।

সপ্তদশ বাছাই ভারতীয় মহিলা দল দুর্দান্ত লড়লেও তারা পঞ্চম বাছাই রোমানিয়ার বিরুদ্ধে ২-৩ ফলে হেরে যায়। অন্যদিকে ভারতীয় পুরুষ দল স্লোভেনিয়ার বিরুদ্ধে কোনো রকম প্রতিরোধ গড়ে তুলতে পারেনি। তারা ১-৩ ফলে হেরে বিদায় নেয়। যদিও এই টাইয়ের আগে অনেকেই ভেবেছিল যে দলে জি সত্যেন এবং শরথ কমলের মত টিটি খেলোয়াড় রয়েছেন সেই দল সহজেই ১১ নম্বর বাছাই স্লোভেনিয়াকে হারিয়ে দেবে। যদিও ফলাফল একেবারেই উল্টো হয়।

ম্যাচের মাঝে শরথ কমল। ছবিঃ ক্রিদন ডট কম

এই শেষ ষোলোর ম্যাচে যদি ভারতীয় পুরুষ ও মহিলা দল জিতে যেত তবে তারা টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করতে পারত। এবার পুরুষ ও মহিলা দু’দলকেই প্লেট ডিভিশনে জিতে যোগ্যতা অর্জন করতে হবে।

অন্যদিকে ভারতীয় মহিলা দল দুর্দান্ত লড়াই করে রোমানিয়ার বিরুদ্ধে। প্রথম ম্যাচে আয়িকা মুখার্জী ও সুতীর্থ মুখার্জী হেরে যাওয়ার পরে ভারতের এক নম্বর মহিলা টেবিল টেনিস খেলোয়ার এবং বিশ্বের ৬১ নম্বর মানিকা বাত্রা ম্যাচ জিতে দলের হয়ে সমতা ফেরান। যদিও তিনি শেষ রক্ষ্যা করে উঠতে পারেন নি এবং ভারত ২-৩ ব্যবধানে টাইটি হেরে বসেন।