রবিবার, নভেম্বর 29, 2020
Home টেবিল টেনিস টিটিতে টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জন থেকে একটা জয় দূরে ভারত

টিটিতে টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জন থেকে একটা জয় দূরে ভারত

দ্য ব্রিজ ডেস্কঃ টেবিল টেনিসে ভারতের জন্য সুখবর। ভারতীয় পুরুষ এবং মহিলার দুই দলই ২০২০ টোকিও অলিম্পিকে স্থান পাওয়া থেকে আর একটা জয় দূরে। পর্তুগালে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ব অলিম্পিক কোয়ালিফাইং টুর্নামেন্ট। সেখানেই পুরুষ এবং মহিলা দু’দলই বুধবার শেষ ষোলোয় পৌঁছেছে।

মহিলারা সুইডেনের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে পিছিয়ে পড়েও ৩-২ ফলাফলে জয় ছিনিয়ে নেয় এবং পরের রাউন্ডে তারা এবার রোমানিয়ার মুখোমুখি। এই টাইয়ে প্রথম ম্যাচেই হারের মুখ দেখতে হবে ভারতকে, আহিকা মুখার্জি ও অর্চনা কামাথের জুটি প্রথম ম্যাচেই হেরে বসে মাটিলডা একহলম এবং ক্রিস্টিনা কালবার্গ ছুটির বিরুদ্ধে। খেলার ফলাফল ছিল ৭-১১, ১০-১২, ১৫-১৭।

ভারতীয় পুরুষ দল (টেবিল টেনিস), (ছবিঃ দ্য কুইন্ট)

ভারতকে জয় ফেরান তারকা ব্যাডমিন্টন খেলোয়াড় মানিকা বাত্রা। নিজের সিঙ্গেলস ম্যাচে তিনি লিন্ডা বার্গস্টর্ম চার গেমের লড়াইতে হারিয়ে দেন। খেলার ফলাফল ছিল ১১-৪, ৬-১১, ১১-৭, ১১-৭। এরপরে টাইয়ের ফলাফল দাঁড়ায় ১-১। পরের ম্যাচেই আবার ভারতকে হারের মুখ দেখতে হয়। আহিকা মুখার্জি একহলমের বিরুদ্ধে সিঙ্গেলস ম্যাচে হেরে যান। এরপর আবার ভারতকে লড়াইয়ে ফেরান মানিকা। কালবার্গকে পাঁচ গেমের দুর্দান্ত লড়াইয়ে হারিয়ে দেন তিনি। খেলার ফলাফল হয় ১০-১২, ১১-৭, ৯-১১, ১১-৪, ১১-৭। এর ফলে টাইয়ের ফলাফল দাঁড়ায় ২-২। শেষ ম্যাচে কামাথকে বার্গস্ট্রমের বিরুদ্ধে জিততেই হত এবং তিনি তাই করলেন। দুটি ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে জয় ছিনিয়ে নেন তিনি। খেলার ফলাফল হয় ১১-৮, ৮-১১, ৯-১১, ১১-৭, ১৩-১১।

যদিও মহিলাদের আগেই ভারতীয় পুরুষ দল শেষ ষোলয় উঠে যায়। লুক্সেমবার্গের বিরুদ্ধে জয়ের জন্য ভারতীয় পুরুষ দলকে তেমন কোনও কসরত করতে হয়নি। তারা তাদের নির্ধারিত টাইটি ৩-০ ব্যবধানে জেতে এবং শেষ ষোলোয় তারা মুখোমুখি হবে স্লোভেনিয়ার।