বুধবার, সেপ্টেম্বর 23, 2020
Home শ্যুটিং রাহুল গান্ধী শুটিংয়ে জাতীয় চ্যাম্পিয়ন, জেনে নিন ক্রীড়াক্ষেত্রে তারা আরো কীর্তি...

রাহুল গান্ধী শুটিংয়ে জাতীয় চ্যাম্পিয়ন, জেনে নিন ক্রীড়াক্ষেত্রে তারা আরো কীর্তি…

একজন রাজনীতিবিদ হিসেবে রাহুল গান্ধী সর্বজন বিদিত, কিন্তু আপনি কি জানেন তিনি একজন সফল ক্রীড়াবিদও হতে পারতেন? হ্যাঁ ঠিকই শুনেছেন, ৪৯ বছর বয়সী এই রাজনীতিবিদ একজন প্রাক্তন জাতীয় চ্যাম্পিয়ন। রাহুল ৩২তম জাতীয় চ্যাম্পিয়নশিপে ২৫ মিটার সেন্টার ফায়ার পিস্তল ইভেন্টে অংশ নিয়েছিলেন। প্রায় ৩২ বছর আগে দিল্লিতে অনুষ্ঠিত এই ইভেন্টে অংশ নিয়েছিলেন তিনি এবং শুধু তাই নয় ৩০০ পয়েন্টের মধ্যে ২৭১ পয়েন্ট স্কোর করে স্বর্ণপদক জেতেন।

এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি শংসাপত্রের একটি ছবিও শেয়ার করা হয় যা প্রমাণ করে রাহুল গান্ধী ছিলেন একজন পোড়খাওয়া স্যুটার। শংসাপত্রে দেখা যাচ্ছে ইভেন্টটি অনুষ্ঠিত হয়েছিল ২৬শে ডিসেম্বর ১৯৮৮ থেকে ৫ই জানুয়ারি ১৯৮৯ পর্যন্ত।

রাহুল গান্ধী যদিও শুধুমাত্র শুটিংয়ে পরদর্শী নন, কয়েক বছর আগে ১১২তম পিএইচডি জাতীয় পুরস্কার মঞ্চে দাঁড়িয়ে রাহুল জানান আইকিডো’তে তার ব্ল্যাক বেল্ট আছে। এটি একটি জাপানি মার্শাল আর্ট।

খেলাধুলা নিয়ে তার শখ ঠিক কতটা, তার নিয়ে জানতে চাওয়া হলে রাহুল বলেন,”খেলাধুলা আমার জীবনে বরাবরই গুরুত্বপূর্ণ স্থান পেয়েছে। আমি সাধারনত দিনে এক ঘন্টা যেকোনো রকম খেলাধুলা করি, যদিও শেষ কয়েক মাসে তা আর করে ওঠা হয়নি।

প্রসঙ্গত বলে রাখা ভাল ক্রীড়াক্ষেত্র থেকে অনেকই বর্তমানে রাজনীতিতে যোগ দিয়েছেন। ওদের মধ্যে অন্যতম হলেন রাজ্যবর্ধন রাঠৌর, গৌতম গম্ভীর, সাইনা নেহওয়াল এবং সন্দীপ সিংহের মত ব্যক্তিত্ব। আশা করা যায় এনারা সকলে মিলে ভারতের খেলাধুলার পরিকাঠামো আরও উন্নত করতে সাহায্য করবেন।