শুক্রবার, নভেম্বর 27, 2020
Home ফুটবল ভুবনেশ্বরে সুনীলদের কাতার ম্যাচ অনিশ্চিত!

ভুবনেশ্বরে সুনীলদের কাতার ম্যাচ অনিশ্চিত!

কাতারের বিরুদ্ধে বিশ্বকাপ কোয়ালিফায়ারে দ্বিতীয় পর্বে ভারতের ম্যাচ হওয়া নিয়ে প্রশ্ন উঠে গেল! কারণ করোনাভাইরাসের আতঙ্ক। ২৬ মার্চ ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে কাতারের বিরুদ্ধে দ্বিতীয় পর্বের ম্যাচ খেলার কথা সুনীল ছেত্রীদের। প্রথম পর্বে অসাধারণ খেলে ০-০ ড্র করে চমকে দিয়েছিল ভারতীয় দল। ভুবনেশ্বরেও তার পুনরাবৃত্তি করতে মরিয়া গুরপ্রীত সিংহ সাঁধুরা। জাতীয় দলের কোচ ইগর স্তিমাচ খোলাখুলি বলছেন, ‘‘কাতারের বিরুদ্ধে এই ম্যাচেও আমরা চমক দেওয়ার জন্য তৈরি।’’ ২০২০ সালে কাতার বিশ্বকাপে ভারতের যোগ্যতা অর্জনের আশা শেষ। ইগরের পাখির চোখ এখন ২০২৩ সালে এশিয়ান কাপের মূল পর্বে খেলা। তিনি বলেছেন, ‘‘বাংলাদেশ ও আফগানিস্তানের চেয়ে ভাল দল আমাদের। তাই আমি দারুণ ভাবেই আশাবাদী এশিয়ান কাপের মূল পর্বে যোগ্যতা অর্জনের ব্যাপারে।’’
শুধু ভারত বনাম কাতার ম্যাচ নয়। মার্চ মাসে (২৬ ও ৩১) সব ম্যাচেরই ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। জানা গিয়েছে, করোনা-আতঙ্কে অধিকাংশ দেশই এই মুহূর্তে খেলতে চাইছে না। ফিফাও তাই ঝুঁকি নিতে চাইছে না। দু’-এক দিনের মধ্যেই সরকারি ভাবে ম্যাচ স্থগিত রাখার কথা ঘোষণা করবে বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থা।
করোনা-আতঙ্কেই চব্বিশ ঘণ্টা আগে ভারতের যুব দলের তাজিকিস্তান সফর বাতিল করে দিয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। সুনীলদেরও ৩১ মার্চ তাজিকিস্তানে ফ্রেন্ডলি ম্যাচ খেলার কথা ছিল। এই পরিস্থিতিতে সেটাও বাতিল করে দেওয়া হয়েছে।