বুধবার, সেপ্টেম্বর 23, 2020
Home ফুটবল জাতীয় দলে শেখ শাহিল, বিক্রমপ্রতাপকে ডাকার ভাবনা স্তিমাচের

জাতীয় দলে শেখ শাহিল, বিক্রমপ্রতাপকে ডাকার ভাবনা স্তিমাচের

জাতীয় দলে আই লিগে খেলা ফুটবলারদের প্রায় ডাকাই হয় না। দুটি ম্যাচ দেখার পরে সম্ভবত ইগর স্তিমাচের ভাবনার বদল ঘটতে শুরু করেছে। মুম্বই এবং গোয়ায় দুটি খেলা দেখার পরে সুনীল ছেত্রীদের কোচ যে টুইট করেছেন, তাতে সেই জল্পনাই উসকে দিয়েছে। মুম্বইয়ে ইস্টবেঙ্গল বনাম ইন্ডিয়ান অ্যারোজ এবং গোয়াতে মোহনবাগান বনাম চার্চিল ব্রাদার্সের খেলা দেখার পরে স্তিমাচ টুইট করেছেন, ‘‘আই লিগের দুটি ম্যাচ দেখার পরে দারুণ অভিজ্ঞতা হল। বেশ কিছু প্রতিশ্রুতিমান ফুটবলারকে দেখতে পেলাম। আশা করছি আগামী দিনে এ রকম আরও ভাল কিছু ম্যাচ দেখতে পাব।’’

লড়াই থেকে ছিটকে গেলেও বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক গ্রুপ লিগে ভারতের ম্যাচ বাকি রয়েছে কাতারের বিরুদ্ধে। ২৬ মার্চ ভুবনেশ্বরে সেই ম্যাচ হবে। ফেডারেশন সূত্রের খবর, ১৪ মার্চ ইন্ডিয়ান সুপার লিগের ফাইনাল হয়ে গেলেই ১৫ মার্চ থেকে জাতীয় শিবির শুরু হবে ভুবনেশ্বরেই। শোনা যাচ্ছে, সেখানে মোহনবাগানের শেখ সাহিল, ইন্ডিয়ান অ্যারোজের বিক্রমপ্রতাপ সিংহের মতো ফুটবলারদের ডাকা হবে। কিবু ভিকুনার হাতে পড়ে সোদপুরের শেখ সাহিল অপরিহার্য হয়ে উঠেছেন দলে। আর বিক্রমের গোলেই ইস্টবেঙ্গল হেরেছিল কল্যাণীতে।

মোহনবাগান কোচের প্রশংসাও শোনা গিয়েছে জাতীয় কোচের মুখে। জানিয়েছেন, সেখ শাহিলকে সুন্দরভাবে খেলানোরই ফসল ওর ফুটবলার হিসাবে বেড়ে ওঠা। ইন্ডিয়ান অ্যারোজের বিক্রমপ্রতাপ সিংহের কথা বলতে গিয়েও অ্যারোজের কোচিং স্টাফ, বিশেষত দলের ফিজিও-র প্রসংসা করেছেন স্তিমাচ. বলেছেন, “ ইস্টবেঙ্গল ম্যাচে খুব ফিট লাগল বিক্রমপ্রতাপকে দেখে। অ্যারোজের ফিজিও আর ফিটনেস ট্রেনার দারুণ কাজ করেছে। আশা করছি ভবিষ্যতে এরকম আরও ফুটবলারকে সিনিয়র দলের সঙ্গে ট্রেনিং করতে দেখব।”