বৃহস্পতিবার, নভেম্বর 26, 2020
Home ফুটবল পাহাড়ে গিয়ে নেরোকাকে হেলায় হারিয়ে আই লিগ শীর্ষে রইল মোহনবাগান

পাহাড়ে গিয়ে নেরোকাকে হেলায় হারিয়ে আই লিগ শীর্ষে রইল মোহনবাগান

পাহাড়ে গিয়ে নেরোকাকে ৩-০ গোলে হেলায় হারিয়ে আই লিগে গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট ঘরে তুলল মোহনবাগান। মোহনবাগানের হয়ে যথাক্রমে গোল করেন নংডম্বা নাওরেম, পাপা বাবাকার দিওয়ারা ও তুরশনভ।

দ্য ব্রিজ ডেস্কঃ পাহাড়ে গিয়ে নেরোকাকে ৩-০ গোলে হেলায় হারিয়ে আই লিগে গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট ঘরে তুলল মোহনবাগান। দলের হয়ে যথাক্রমে গোল করেন নংডম্বা নাওরেম, পাপা বাবাকার দিওয়ারা ও তুরশনভ। এই জয়ের পরে ৯ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে লীগ শীর্ষে রইল মোহনবাগান।

পাহাড়ে এদিন প্রথমার্ধেই এগিয়ে যায় মোহনবাগান। যদি তারা সুযোগ গুলো ঠিকঠাক কাজে লাগাতে পারতেন তবে কিবু বাহিনী হয়তো প্রথমার্ধেই ৬-৭ গোলে এগিয়ে যেতে পারত। লিগ শীর্ষে থাকা মোহনবাগানকে কোন সময়ই একটি অ্যাওয়ে টিম মনে হয়নি, এতটাই আধিপত্য নিয়ে খেলে সবুজ-মেরুন ব্রিগেড। যদিও প্রতিপক্ষ টিমে মাত্র দুজন বিদেশি ছিলেন।

মোহনবাগান প্রথম গোলটি পায় ২৭ মিনিটে। বাগান মাঝ মাঠ থেকে একক দক্ষতায় পাঁচজনকে কাটিয়ে জোসেবা বেইটিয়াকে তু বাড়ান নংডম্বা নাওরেম। বেইটিয়া তা বাড়ান ধনচন্দ্রর দিকে, তিনি সেই বলে শট নিলে তা কোন রকমে বাঁচান নেরোকা গোলরক্ষক ফিলিপ। আর সেই ফিরতি বল থেকেই গোল করে যান নাওরেম। এই সময় খেলায় শুধুই মোহনবাগানের আধিপত্য।

এরপর দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁজ আরো বাড়ায় সবুজ মেরুন ব্রিগেড। দ্বিতীয়ার্ধের আট মিনিট যেতে না যেতেই অর্থাৎ খেলার ৫৩ মিনিটে নাওরেমের ক্রস থেকে চলতি আই লিগে নিজের দ্বিতীয় গোলটি করে যান পাপা বাবাকার দিওয়ারা। এরপর দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে ড্যানিয়েল সাইরাসের থাই মাসেলে টান ধরাতে আর কোনো ঝুঁকি নেননি মোহনবাগান কোচ কিবু ভিকুনা। সাইরাসের জায়গায় নামেন তুরশনভ এবং খেলার একেবারে শেষে ৯৪ মিনিটের মাথায় বৃটোর থ্রু থেকে দলের তৃতীয় গোলটি করে যান তিনি।