মঙ্গলবার, ডিসেম্বর 1, 2020
Home ফুটবল প্রথমবার যুবভারতী ক্রীড়াঙ্গনে আইএসএল ফাইনাল হওয়ার প্রবল সম্ভাবনা

প্রথমবার যুবভারতী ক্রীড়াঙ্গনে আইএসএল ফাইনাল হওয়ার প্রবল সম্ভাবনা

আইএসএলে এই মরসুমে এটিকে বনাম গোয়া লড়াই শুধু মাঠের মধ্যেই আর সীমাবদ্ধ নেই। ফাইনালের আয়োজন করা নিয়েও দ্বৈরথ শুরু হয়ে গিয়েছে মাঠের বাইরে। তবে সব ঠিক থাকলেই কলকাতায় যুবভারতী ক্রীড়াঙ্গনে প্রথমবার আইএসএলের ফাইনাল হতে চলেছে।

কলকাতায় দু’বার আইএসএলের উদ্বোধন হলেও ফাইনাল কখনও হয়নি। বাংলার ফুটবলপ্রেমীদের সেই আক্ষেপ এ বার সম্ভবত মিটতে চলছে। গোয়া ফাইনাল আয়োজনের জোরালো দাবি জানালেও সূত্রের খবর, এগিয়ে রয়েছে কলকাতা। কারণ, দ্বিতীয় আইএসএল ফাইনাল গোয়াতেই হয়েছিল। জ়িকোর দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল চেন্নাইয়িন এফসি। অথচ এটিকে দু’বার চ্যাম্পিয়ন হওয়া সত্ত্বেও কলকাতায় কখনও ফাইনাল আয়োজনের সুযোগ পায়নি। ২০১৪ সালে প্রথম আইএসএলে এটিকে ট্রফি জিতেছিল মুম্বইয়ে। ২০১৬ সালে তারা দ্বিতীয় বার চ্যাম্পিয়ন হয়েছিল কেরলের কোচিতে। দু’বার ফাইনাল উঠেও ট্রফি অধরাই থেকে গিয়েছে গোয়ার। শুধু তাই নয়। গোয়ার ফতোরদা স্টেডিয়ামের চেয়ে যুবভারতীতে অনেক বেশি দর্শক খেলা দেখতে পারেন। তা ছাড়া এই মরসুমে এটিকে যে রকম ছন্দে আছে, তাতে রয় কৃষ্ণদের ফাইনালে খেলার সম্ভাবনা যথেষ্ট উজ্জ্বল। সূত্রের খবর, এই কারণেই ফাইনালের কেন্দ্র হিসেবে কলকাতা প্রথম পছন্দ আইএসএলের আয়োজকদের।

এটিকের সঙ্গে মোহনবাগান গাঁটছড়া বাঁধার পরেই আই লিগের ডার্বি দেখতে কলকাতায় এসেছিলেন আইএসএলের কর্তারা। যুবভারতীতে সমর্থকদের উন্মাদনা দেখে তাঁরা অভিভূত। বলছিলেন, ‘‘এটিকে ফাইনালে উঠলে এ বার মোহনবাগানের সমর্থকেরাও স্টেডিয়ামে আসবেন। আমাদের টিকিট বিক্রি হওয়া নিয়ে কোনও চিন্তাই করতে হবে না।’’