শুক্রবার, নভেম্বর 27, 2020
Home ফুটবল ইস্টবেঙ্গল-ম্যান ইউ প্রদর্শনী ম্যাচ না-ও হতে পারে

ইস্টবেঙ্গল-ম্যান ইউ প্রদর্শনী ম্যাচ না-ও হতে পারে

ইস্টবেঙ্গল সমর্থকদের জন্য দুঃসংবাদ। শতবর্ষে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে ম্যাচ খেলা থেকে কার্যত পিছিয়ে এলেন ইস্টবেঙ্গল কর্তারা। প্রায় ৩০ কোটি চেয়েছে ম্যাঞ্চেস্টার। এই মুহূর্তে ম্যাঞ্চেস্টারের বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচ খেলার থেকে দলগঠনে মন দিতে চাইছেন তারা। বিশেষত, শনিবার নতুন কোচ মারিওর সঙ্গে বৈঠকের পর কর্তাদের মনে হচ্ছে, দলগঠনই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

এই মরশুমে আই লিগ প্রায় হাতছাড়া। সেই অবস্থায় আগামী মরশুমের কথা মনে রেখে কর্তারা চাইছেন একটা ভারসাম্যযুক্ত শক্তিশালী দল তৈরি করতে। সেখানে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে ৩০ কোটি টাকা দিয়ে প্রদর্শনী ম্যাচ খেলতে হলে টাকার অনেকটাই ঘাটতি তৈরি হবে। না খেলার আরও একটা গুরুত্বপূর্ণ কারণ, বিনিয়োগকারীর সরে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া।

সোমবার আচমকাই কোয়েস ইস্টবেঙ্গল এফসি–র ফেসবুক পেজের ডিপি থেকে কোয়েসের নাম মুছল। পরিবর্তে ডিপিতে ইস্টবেঙ্গল ক্লাব কলকাতা ছবি আপলোড হয়েছে। এ দিন সন্ধে পর্যন্ত সেই ছবিই ছিল। কলকাতার কোয়েস কর্তাদের দাবি, এটা বেঙ্গালুরু থেকে ভুল হয়েছে। আমাদের কিছু করার নেই।বেঙ্গালুরু থেকে খোঁজ নিয়ে জানা গেল, ৩১ মে ২০২০ চুক্তি শেষ হওয়ার আগেই কোয়েস চাইছে, তার আগেই তাদের শেয়ার বিক্রি করে দিতে।

সেইমতো নানা সংস্থার সঙ্গে তারা কথাও বলছে। ৩১ মে–র আগে অন্য কোনও নতুন সংস্থা শেয়ার কিনে নিলে লাল–হলুদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে দেবে কোয়েস। ‘৩১ মে পর্যন্ত ইস্টবেঙ্গলের সঙ্গে রয়েছি। তারপর আমাদের কোনও দায়িত্ব নেই। তার আগেই চেষ্টা করছি যদি চুক্তি থেকে বেরিয়ে যাওয়া যায়। বেরোতে না পারলেও ৩১ মে পর্যন্ত থাকব আমরা। এই বিচ্ছেদটা দু’পক্ষের সম্মতিতে সম্ভব হয়েছে’, বলেন কোয়েস সিইও সুব্রত নাগ।‌‌‌