সোমবার, সেপ্টেম্বর 21, 2020
Home ফুটবল আই লিগঃ শেষ মুহূর্তে গোল করে হার বাঁচালো ইস্টবেঙ্গল

আই লিগঃ শেষ মুহূর্তে গোল করে হার বাঁচালো ইস্টবেঙ্গল

দ্য ব্রিজ ডেস্কঃ ম্যাচের একদম শেষ মুহূর্তে পেনাল্টি গোল। আর সেই গোলেই চার্চিলের বিরুদ্ধে হার বাচাল ইস্টবেঙ্গল। ম্যাচ শেষ হলো ১-১ গোলে। চার্চিলের হয়ে গোল করেছিলেন প্লাজা। ইস্টবেঙ্গলের গোলদাতা হাইমে।

মারিওর সঙ্গে ক্রোমার ঝামেলা। তাই জানাই ছিল প্রথম একাদশে থাকবেন না। সেটাই হল। ক্রোমাকে ছাড়াই দল সাজিয়েছিলেন মারিও রিভেরা। কার্ড সমস্যায় ছিলেন না কাশিম আইডারাও। ইস্টবেঙ্গল রক্ষণ গোটা আই লিগেই জঘন্য খেলছে। এদিনও তার ব্যতিক্রম হল না। ১০ মিনিটেই ভুল করে বসলেন আসির আখতার। বল পেয়ে গেলেন প্লাজা। তারপর মেহতাব, সামাদদের কাটিয়ে ঠান্ডা মাথায় বল জালে রাখলেন। প্রথমার্ধে সমতা ফেরানোর মত দুটো সুযোগ তৈরি করেছিল ইস্টবেঙ্গল। ১৮ মিনিটে হাইমের শট বাঁচিয়ে দেন চার্চিল গোলরক্ষক। ৩৫ মিনিটে জুয়ানের শট পোস্টে লাগে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই রক্ষণে পরিবর্তন করেন ইস্টবেঙ্গল কোচ মারিও রিভেরা। অভিজ্ঞ গুরবিন্দর সিংকে আনেন তিনি। কিছুটা হলেও ভালো খেলে ইস্টবেঙ্গল রক্ষণ। ৫৪ মিনিটে ফাঁকা গোলের সুযোগ নষ্ট করেন হাইমে। বাধ্য হয়েই আক্রমণে জোর বাড়াতে ক্রোমাকে মাঠে আনেন মারিও। তাতে অবশ্য গোল পায়নি ইস্টবেঙ্গল। ৭০ মিনিটে ক্রোমা গোল করলেও তা অফসাইডের জন্য বাতিল হয়। ৮৫ মিনিটে দিনের সহজতম সুযোগটি নষ্ট করেন ক্রোমা। ফাকা গোল পেয়ে তিনি বাইরে মারেন।

যদিও ইস্টবেঙ্গল যে ১ পয়েন্ট মাঠ ছাড়লো তার জন্য কিছুটা হলেও কৃতিত্ব পাওনা ক্রোমার। দ্বিতীয়ার্ধের সংযুক্তি সময়ের শেষ মিনিটে তাকে ফাউল করেন চার্চিলের পরিবর্ত হিসাবে নামা সুরেশ সিং। পেনাল্টি পায় ইস্টবেঙ্গল। হাইমের প্রথম শট বাঁচিয়ে দেন চার্চিল গোলরক্ষক। ফিরতি বল জালে পাঠান তিনি। এই ড্রয়ের পরে ১৪ ম্যাচ খেলে ১৯ পয়েন্ট পেল ইস্টবেঙ্গল।