রবিবার, ডিসেম্বর 6, 2020
Home ফুটবল এটিকে-তে এখন শুধুই কৃষ্ণনাম! প্রণয়রা মুগ্ধ ফুটবলার কৃষ্ণায়

এটিকে-তে এখন শুধুই কৃষ্ণনাম! প্রণয়রা মুগ্ধ ফুটবলার কৃষ্ণায়

এটিকে-র নতুন তারা রয় কৃষ্ণা। ভারতীয় বংশোদ্ভূত এই ফিজির স্ট্রাইকার। মাঠে তার নজরকাড়া ফুটবলে আচ্ছন্ন সতীর্থরা, গ্যালারিতে থাকা এটিকের সমর্থকরা। আর ড্রেসিংরুমে কৃষ্ণা জিতে নিয়েছেন দলে বাঙালি ফুটবলারদের হৃদয়। অরিন্দম ভট্টাচার্য, প্রণয় হালদার, প্রীতম কোটাল, প্রবীর দাসরা নির্দ্বিধায় বলে দিচ্ছেন তাদের দেখা সেরা বিদেশি!

প্রবীর দাসের সঙ্গে সবচেয়ে বেশি বন্ধুত্ব হয়েছে কৃষ্ণার। আগের ম্যাচে হ্যাটট্রিকের পর প্রবীরকে সঙ্গে নিয়ে আলাদাভাবে উৎসব পালন করেছিলেন কৃষ্ণা। প্রবীর পরে সাংবাদিকদের জানিয়েছেন, কৃষ্ণা মাছের কালিয়া খেয়েছেন এবং তার ভাল লেগেছে! প্রবীর এ-ও জানিয়েছেন, ফিজি তারকাকে তার বাড়িতেও নিয়ে যাবেন তিনি। প্রণয় হালদারও মুগ্ধ কৃষ্ণার দলের প্রতি মানসিকতা দেখে।

প্রণয়ের বিশ্লেষণ, ‘‘দলগত সংহতি মাঠে যা দেখেন তার প্রায় পুরোটাই কৃষ্ণার জন্য। খেলার মাঝেই সকলের সঙ্গে কথা বলে। বড় ফুটবলার হয়েও ওর পা সবসময় মাটিতে থাকে। কোনও অহঙ্কার নেই। ড্রেসিংরুমে আমরা কোনও পরামর্শ দিলে চুপ করে সেটা শোনে। ফুটবলের প্রতি, ফুটবলারদের প্রতি এত নিষ্ঠা আর সকলকে নিয়ে একসঙ্গে চলার যে মানসিকতা সেটা আমরা সাম্প্রতিককালে কিন্তু কোনও বিদেশির মধ্যে দেখিনি।’’ কৃষ্ণার নতুন উদ্যোগ কী? প্রবীর হেসে বলছেন, ‘‘হিন্দি আর কিছু বাংলা শব্দ শিখে আমাদের বলছে বাংলা ও শিখেই ছাড়বে।’’ এটিকের কর্তারা কৃষ্ণার সঙ্গে ইতিমধ্যে চুক্তি বাড়িয়ে নিয়েছেন। মরশুম যত এগোচ্ছে এটিকে-তে বাড়ছে কৃষ্ণনামের চর্চা!