বৃহস্পতিবার, নভেম্বর 26, 2020
Home ফুটবল সুব্রত পালকে অভিভাবক বললেন চোট সারিয়ে মাঠে ফেরা অমরজিত সিংহ

সুব্রত পালকে অভিভাবক বললেন চোট সারিয়ে মাঠে ফেরা অমরজিত সিংহ

সুব্রতদা আমার অভিভাবকের মতো কাজ করেছেন। প্রত্যেকদিন রিহ্যাব শেষ করার পর উনি ডেকে বলতেন তোমার মতো প্রতিভাবান ফুটবলারের অনেক কিছু দেওয়ার আছে ভারতীয় ফুটবলকে। তাই ভেঙে পোড়ো না।

অমরজিত সিংহ। দু বছর আগে ভারতে হওয়া অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ ফুটবলে ভারতের অধিনায়ক। মাঠে পোজিশন সেন্ট্রাল মিডফিল্ড। সেই অমরজিতের ফুটবল জীবনে গত বছর এসেছিল বড় এক ধাক্কা। জামশেদপুর এফসি-র হয়ে আইএসএলের একটি ম্যাচে গুরুতর চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন। হাঁটু অস্ত্রোপচার করতে হয়েছিল। তারপর মণিপুরের এই সেন্ট্রাল মিডফিল্ডার মাঠের বাইরে প্রায় পুরো আইএসএল। তার আগে প্রথম ভারতীয় জুনিয়র ফুটবলার হিসাবে সিনিয়র দলের জার্সিতে কিংস কাপে খেলার কৃতিত্ব অর্জন করে ফেলেছিলেন।

সেই অমরজিত রিহ্যাব করে আবার ফিরেছেন মাঠে। ম্যাচ না খেললেও রিজার্ভ বেঞ্চে জায়গা করে নিয়েছেন। সম্প্রতি তার ফেরার লড়াই নিয়ে প্রশ্ন করলে অমরজিতের কথায় অপার কৃতজ্ঞতা জামশেদপুর এফসি-র কিংবদন্তি প্রাক্তন ভারতীয় গোলকিপার সুব্রত পালের প্রতি। অমরজিত বলেছেন, “সুব্রতদা আমার অভিভাবকের মতো কাজ করেছেন। প্রত্যেকদিন রিহ্যাব শেষ করার পর উনি ডেকে বলতেন তোমার মতো প্রতিভাবান ফুটবলারের অনেক কিছু দেওয়ার আছে ভারতীয় ফুটবলকে। তাই ভেঙে পোড়ো না। আর কখনও নিজের খেলায় সন্তুষ্ট হবে না। তাহলেই দেখবে সেরা খেলাটা বেরিয়ে আসবে।” অমরজিতের এখন লক্ষ্য ক্লাব দলের প্রথম একাদশে জায়গা করে নিয়মিত খেলা। তারপর আবার সিনিয়র জাতীয় দলের নিয়মিত সদস্য হওয়া।