রবিবার, ডিসেম্বর 6, 2020
Home আটলেটিক্স সাইয়ে ট্রায়াল দিতে আগ্রহী নন 'ভারতের উসেইন বোল্ট' শ্রীনিবাস গৌড়া

সাইয়ে ট্রায়াল দিতে আগ্রহী নন ‘ভারতের উসেইন বোল্ট’ শ্রীনিবাস গৌড়া

দ্য ব্রিজ ডেস্কঃ সাইয়ে এসে ট্রায়াল দিতে একেবারেই আগ্রহী নন ‘ভারতের উসেইন বোল্ট’ শ্রীনিবাস গৌড়া। মাত্র ৯.৫৫ সেকেন্ড সময়ে ১০০ মিটার দৌড়ে সারা বিশ্বকে অবাক করে দিয়েছেন তিনি।

কর্নাটকের প্রত্যন্ত গ্রামের বাসিন্দা ২৮ বছরের শ্রীনিবাস এর জন্য দেশের ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিযু সেরা কোচেদের সামনে তার ট্রায়ালের ব্যাবস্থা করেছেন, কিন্তু হঠাৎই বেঁকে বসেছেন শ্রীনিবাস। ট্রায়ালে নামতে চাইছেন না তিনি।

Image: The Hindu

শ্রীনিবাসের ইচ্ছে, তিনি কাম্বালার ঐতিহ্যবাহী ইভেন্টেই দৌড়োতে চান, তিনি সাইতে আসতে চান না। যদিও সেখানে তার ট্রায়ালের দিন এখনো স্থির হয়নি, কিন্তু তিনি মনস্থির করেছেন ট্রায়াল’ হলেও তিনি তাতে নামবেন না। এর কারণ হিসেবে শ্রীনিবাস বলছেন,”তিনি যে রেসে অংশ নেন, তাতে গোড়ালির খুব বড় ভূমিকা থাকে। আর ট্র্যাকে দৌড়ানোর সময় পায়ের আঙ্গুলের কাজ বেশি, আর কাম্বালাতে মোষেদেরও একটা বড় ভূমিকা রয়েছে। ট্রাকে রেস করলে সেটা কাজে আসে না।”

কাম্বালা উৎসবে ১০০ মিটার দৌড়ে শ্রীনিবাস সময় নিয়েছেন ৯.৫৫ সেকেন্ড, অন্যদিকে বিশ্বের দ্রুততম ব্যক্তি উসেইন বোল্টের ১০০ মিটার দৌড়ে সময় আছে ৯.৫৮ সেকেন্ড। যা দেখে বোঝা যাচ্ছে যে শ্রীনিবাস বোল্টের থেকে ০.০৩ সেকেন্ড সময় কম নিয়েছেন। এই খবর চাউর হতেই শ্রীনিবাসকে নিয়ে সারা পৃথিবী জুড়ে আলোচনা শুরু হয়েছে। একথা জানতে পেরে দেশের ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিযু বেঙ্গালুরুর সাই কেন্দ্রে তার ট্রায়াল’ দেওয়ার ব্যবস্থা করেন এবং তাকে সেখানে যাওয়ার টিকিট এর বন্দোবস্ত করে দেন। যদিও শ্রীনিবাস সেখানে যেতে চাইছেন না। তিনি বলছেন,‘ট্রায়ালে আমি দৌড়বো কি না বলতে পারছি না। আমার এখন বিশ্রামের দরকার। তবে বেঙ্গালুরুতে অবশ্যই যাব। কাম্বালা অ্যাকাডেমির মেন্টরের সঙ্গেও আমার আলোচনা করতে হবে।’