রবিবার, সেপ্টেম্বর 20, 2020
Home টোকিও অলিম্পিক ২০২০ টোকিও অলিম্পিকে নামার আগে খুব সাবধানী পিভি সিন্ধু

টোকিও অলিম্পিকে নামার আগে খুব সাবধানী পিভি সিন্ধু

দ্য ব্রিজ ডেস্কঃ বিশ্ব চ্যাম্পিয়ন পিভি সিন্ধু মনে করেন আসন্ন টোকিও অলিম্পিকের আগে নিজেকে ফিট রাখা এবং পরিকল্পনামাফিক বেছে বেছে টুর্নামেন্ট খেলাই অলিম্পিকে সাফল্যের চাবিকাঠি হতে পারে।

সাংবাদিকদের তিনি বলেন,”এই সময় পুরোপুরি ফিট থাকা খুবই প্রয়োজনীয় কারণ সামনেই অলিম্পিক। ১০০ শতাংশ ফিট না হলে কোনও টুর্ণামেন্টে এই সময় নামা উচিত না। আমার মতে স্বাস্থ্যের দিকে পুরোপুরি নজর রাখা উচিত এবং নিজেকে সম্পূর্ণরূপে ফিট মনে হলে তবেই টুর্ণামেন্টে নামা উচিত।” প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগে হায়দ্রাবাদ হান্টার্সদের হয়ে নর্থইস্ট ওয়ারিয়ার্স এর বিরুদ্ধে নামার আগে সাংবাদিকদের একথা জানান সিন্ধু।

বিশ্ব চ্যাম্পিয়নশিপ জয়ের পরে পিভি সিন্ধু। ছবি সৌজন্যেঃ ডিএনএ ইন্ডিয়া

তিনি আরো বলেন,”এছাড়া আপনার এটাও মাথায় রাখা উচিত যে এই বছরে অলিম্পিকের মত বড় ইভেন্ট আছে। সেজন্য এই সময় বেছে বেছে টুর্নামেন্টে অংশগ্রহণ করা উচিত এবং আপনি কিভাবে এগোবেন তার একটা নির্দিষ্ট পরিকল্পনা থাকা উচিত।”

রিও অলিম্পিকে ভারতকে রৌপো পদক দিয়েছিলেন সিন্ধু, এবার টোকিও অলিম্পিক এর জন্য তার প্রস্তুতি কেমন? উত্তরে সিন্ধু বলেন,”আমার প্রস্তুতি একদম ঠিকঠাক চলছে এবং অলিম্পিক এর আগে বেশ কিছু গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট আছে। আমি মনে করি এগুলি আমাকে অলিম্পিকের জন্য তৈরি হতে আরো সাহায্য করবে।”

আসন্ন এশিয়ো টিম চাম্পিয়নশিপ আগামী ১১ই ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে। আর প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগ শেষ হচ্ছে ৯ই ফেব্রুয়ারি। এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবেন কিনা তা নিয়ে সিন্ধু এখনো সন্দিহান।”আমি এখনো ঠিক করিনি ওই টুর্ণামেন্টে আমি আদৌ খেলব কিনা। আপাতত আমি প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগে পুরোপুরি মন দিতে চাই।”