শুক্রবার, নভেম্বর 27, 2020
Home ক্রিকেট টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত খেলার ফল, বিশ্বের এক নম্বর ব্যাটসওম্যান এখন শেফালী

টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত খেলার ফল, বিশ্বের এক নম্বর ব্যাটসওম্যান এখন শেফালী

দ্য ব্রিজ ডেস্কঃ ভারতের ১৬ বছর বয়সী তরুণী ক্রিকেটার শেফালী বর্মা চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত খেলার ধরুন আইসিসি টি-টোয়েন্টি আন্তর্জাতিক র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে এলেন। বর্মা, নিউজিল্যান্ডের তারকা ব্যাটসওম্যান সুজি বেটস’কে সরিয়ে এই স্থান দখল করলেন। ২০১৮ সালের অক্টোবর মাস থেকে সুজি এই এক নম্বর স্থানটি দখল করে রেখেছিলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক স্টেফানি টেলর’কে স্থানচ্যুত করে। যদিও ভারতীয় মহিলা দলের ওপেনিং ব্যাটসওম্যান স্মৃতি মন্ধনা র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ নেমে বর্তমানে ছয় নম্বরে রয়েছেন।

শেফালী এবং ইংল্যান্ডের স্পিনার সোফি অ্যাকলেসস্টোন টি-টোয়েন্টিতে বিশ্বের এক নম্বর ব্যাটসওম্যান এবং বোলার হিসেবে আগামীকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হবেন। প্রসঙ্গত এই টুর্নামেন্টে ভারতীয় মহিলা দলের টপ অর্ডারে বর্মা দুর্দান্ত ব্যাটিং করেন। এই বিশ্বকাপে এখনো অবধি চার ম্যাচে শেফালী ১৬১ রান করেছেন। যার মধ্যে শ্রীলংকা এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৪৭ এবং ৪৬ রান করে দলকে জেতান তিনি। শেফালির আগে মিতালি রাজই একমাত্র ভারতীয় মহিলা ব্যাটসম্যান যিনি আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে এক নম্বর স্থান পেয়েছিলেন।

অন্যদিকে অ্যাকলেসস্টোন এই টুর্নামেন্টের এখন অবধি চার ম্যাচে আট উইকেট পেয়েছেন, যার মধ্যে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনি মাত্র সাত রান দিয়ে তিন উইকেট পান। অন্যদিকে ভারতীয় বোলারদের মধ্যে পুনম যাদব চার ধাপ উঠে এখন মহিলা বোলারদের টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে আট নম্বরে রয়েছেন। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন তিনি।