শুক্রবার, নভেম্বর 27, 2020
Home ফুটবল ২০২২ কাতার বিশ্বকাপে ভারতের আরও একটি যোগ্যতা অর্জনকারী ম্যাচ পেল যুবভারতী

২০২২ কাতার বিশ্বকাপে ভারতের আরও একটি যোগ্যতা অর্জনকারী ম্যাচ পেল যুবভারতী

দ্য ব্রিজ ডেস্কঃ আমরা সবাই জানি আসন্ন ২৬শে মার্চ ভুবনেশ্বর কলিঙ্গ স্টেডিয়ামে গ্রুপ ই’র ২০২২ বিশ্বকাপ যোগ্যতা অর্জনকারী ম্যাচে ভারত মুখোমুখি হতে চলেছে কাতারের। এবার জানা গেল ভারত তাদের পরবর্তী যোগ্যতা অর্জনকারী ম্যাচ খেলবে ভারতীয় ফুটবলের মক্কা কলকাতায়। এই ম্যাচটি খেলা হবে আগামী ৯ই জুন।

ফিরতি ম্যাচে ভারত আর আফগানিস্তানে মুখোমুখি হবে দোহায় সেপ্টেম্বর মাসে। এই ম্যাচটির পরে মোটামুটি বোঝা যাবে ভারত পরবর্তী রাউন্ডে যোগ্যতা অর্জন করতে পারবে কিনা। এখনও পর্যন্ত ভারতের পাঁচ ম্যাচে তিন পয়েন্ট রয়েছে এবং তাদের আর মাত্র তিনটি ম্যাচ ম্যাচ খেলা বাকি। এই কাতার এবং আফগানিস্তান ম্যাচ খেলার মাঝে ভারত বাংলাদেশেও একটি ম্যাচ খেলতে যাবে। ভারত অন্তত বাংলাদেশ এবং আফগানিস্তান ম্যাচের থেকে ৬ পয়েন্ট পেতে চাইছে, যদিও তাদের কাতারের বিরুদ্ধে ম্যাচ যথেষ্ট কঠিন হবে।

ভারত ছাড়া এই ই গ্রুপে আছে আয়োজক দেশ কাতার, ওমান, আফগানিস্তান এবং বাংলাদেশ। এর আগে কলকাতার সল্টলেক স্টেডিয়ামে ভারত বনাম বাংলাদেশের মধ্যে যোগ্যতা অর্জনকারী ম্যাচটি খেলা হয় যেখানে ভারত হেরে যায়। এটি দর্শক আসনের দিক থেকে ভারতের দ্বিতীয় বৃহত্তম স্টেডিয়াম এবং এই শহরকে ভারতীয় ফুটবলের মক্কা বলা হয়।

কাতারের মুখোমুখি হওয়ার আগে, ভারতীয় দলের কোচ ইগর স্টিমাচ একটি ১৮ দিনের জাতীয় ক্যাম্পের আয়োজন করেছেন কারণ এই গুরুত্বপূর্ণ ম্যাচের আগে যতটা সম্ভব ফুটবলারদের অনুশীলন করিয়ে নিতে চাইছেন তিনি। এই ম্যাচের জন্য তিনি ৪৩ জনের একটি প্রাথমিক দল বেছে নিয়েছেন, যারা আইএসএল এবং আই লিগ শেষ হওয়ার পরে এই ক্যাম্পে যোগ দেবেন।

এই ম্যাচ নিয়ে স্টিমাচ বলেন, “আমাদের হাতে সময় কম, তাই আমরা ঠিক করেছি আমরা যতটা সম্ভব বেশি সময় এই ট্রেনিং এর পেছনে দেব। আমরা চাই কাতার ম্যাচের আগে যত বেশি সংখ্যক ফুটবলারকে প্র্যাকটিসে পাওয়া যায়। অনেক খেলোয়াড়ই তাদের ক্লাবে খেলার জন্য ১৬ তারিখের আগে ভারতীয় ক্যাম্পে যোগ দিতে পারছেন না, তাই আমরা অন্যান্য প্লেয়ারদের কে এই সময় দেখে নেব।”