মঙ্গলবার, ডিসেম্বর 1, 2020
Home ব্যাডমিন্টন বিজেপিতে যোগ দিলেন তারকা ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা নেহওয়াল

বিজেপিতে যোগ দিলেন তারকা ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা নেহওয়াল

দ্য ব্রিজ ডেস্কঃ ভারতবর্ষে বিভিন্ন সময় ক্রীড়াবিদদের রাজনীতিতে যোগ দেওয়া খুবই সাধারণ ব্যাপার। আকছার এই ঘটনা আমরা দেখে আসছি। এবার সেই দলে নাম লেখালেন ভারতের তারকা ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা নেহওয়াল। বুধবার দুপুরে বিজেপিতে যোগ দিলেন ভারতকে অলিম্পিকে ব্রোঞ্জ দেওয়া এই হরিয়ানার মেয়ে। সকাল থেকেই এই ব্যাপারে গুঞ্জন চলছিলই। বেলা গড়াতেই তা সকলের সামনে পরিষ্কার হয়ে গেল।

অলিম্পিকে ব্রোঞ্জ মেডেল হাতে সাইনা নেহওয়াল। ছবিঃ বিজনেস স্ট্যান্ডার্ড

হরিয়ানায়় জন্ম হওয়া ২৯ বছর বয়সী সাইনাকে দলে নিয়ে বড় চমক দিল বর্তমানে ভারতবর্ষ শাসন করা এই দল। সাইনা একজন এদেশের অন্যতম সেরা ক্রীড়াবিদ এবং তার প্রচুর ভক্ত রয়েছেে এদেশে। পূর্বে একসময়় সাইনা বিশ্বের এক নম্বর ব্যাডমিন্টন প্লেয়ার ছিলেন। দেশকে অনেক গৌরব এনে দেওয়ার জন্য তাকে রাজীব গান্ধী খেলরত্ন এবং অর্জুন পুরস্কারেও ভূষিত করা হয়।

এখনো অবধি সাইনা ২৪টির বেশি আন্তর্জাতিক খেতাব জিতেছেন। লন্ডন অলিম্পিকে তিনি ব্রোঞ্জও জেতেন, এছাড়াও তিনি ২০০৯ সালে বিশ্বে দু’নম্বর এবং ২০১৫ সালে বিশ্বের এক নম্বর ব্যাডমিন্টন প্লেয়ারও ছিলেন।

সাইনা বরাবরই বিজেপি ভক্ত বলে জানা যায় এবং বিভিন্ন সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করে সোশ্যাল মিডিয়ায় তার টুইট সেটিকে আরো মান্যতা দেয়। ‌ যদিও এই টুইট নিজেই একসময় ট্রলের শিকার হন চাইনা। তার একখানা টুইট প্রচুর বিতর্ক তৈরি করে এবং তা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়েই।

এখন দেখার ব্যাডমিন্টন কোর্টে যেমন দাপিয়ে খেলছেন সাইনা, ঠিক তেমনই রাজনীতির কোর্টে প্রতিপক্ষদের স্ম্যাশ মেরে ঘায়েল করতে পারেন কিনা।