সোমবার, সেপ্টেম্বর 21, 2020
Home আটলেটিক্স কলকাতা ম্যারাথনের আগে সচিনের এই মন্তব্যের সঙ্গে কী আপনি একমত?

কলকাতা ম্যারাথনের আগে সচিনের এই মন্তব্যের সঙ্গে কী আপনি একমত?

দ্য ব্রিজ ডেস্কঃ আগামী রবিবার ১২ হাজারেরও বেশি মানুষ অংশ নিতে চলেছেন আইডিবিআই ফেডারেল জীবন বীমা পরিচালিত চতুর্থ কলকাতা ফুল ম্যারাথনে এবং প্রতিবারের মত পতাকা নাড়িয়ে এই ম্যারাথনের উদ্বোধন করবেন কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার সচিন তেন্ডুলকর। ভারতবর্ষের তাবড়-তাবড় অ্যাথলিটরা এই দৌড়ে অংশ নেবেন বলে নাম লিখিয়েছেন। এই দৌড় শুরু হবে ঐতিহ্যশালী রেড রোডের রেঞ্জার্স ময়দান থেকে এবং এতে মোট চারটি ক্যাটাগরি থাকবে। ফুল ম্যারাথন, হাফ ম্যারাথন, দশ হাজার ও পাঁচ হাজারের মজার দৌড়।

কলকাতা ম্যারাথনে সচিন। ছবিঃ সোশ্যাল নিউজ এক্সওয়াইজেড

কলকাতায় আসার জন্য সচিন স্বয়ং মুখিয়ে।”প্রতিবছরই এই ম্যারাথন আমাদের নতুন কিছু দেয়, এ বছরও আমরা দেখতে পাব দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা দৌড়বীরেরা এখানে অংশগ্রহণ করবে। আমার মতে এইরকম ম্যারাথন মানুষকে জীবনে আরও উন্নত করতে উদ্বুদ্ধ করে।”

“ক্রীড়া ক্ষেত্রে চারিদিকে এখন যা উন্নতি হচ্ছে, আমরা ধীরে ধীরে খেলাকে ভালোবাসো দেশের থেকে ধীরে ধীরে খেলায় অংশগ্রহণ করা দেশে পরিণত হচ্ছে। যা এদেশের ক্রীড়াক্ষেত্রের জন্য সুখবর,” বলছেন সচিন।

এ বছরে সাড়ে তিন হাজারেরও বেশি ট্রেনিং প্রাপ্ত অ্যাথলিটরা এই দৌড়ে অংশ নিতে চলেছেন। তাছাড়াও এবছরের রেসে ১০টি বহুজাতিক সংস্থার কর্মচারীরাও বিভিন্ন ক্যাটাগরির দৌড়ে অংশ নেবেন। দক্ষিণী প্রয়াস নামে অনাথ শিশুদের জন্য তৈরি একটি স্বেচ্ছাসেবী সংস্থাও এই দৌড়ের এর সঙ্গে যুক্ত হয়েছে।