রবিবার, নভেম্বর 29, 2020
Home আটলেটিক্স সচিনের উপস্থিতিতে জমজমাট ২০২০ কলকাতা ম্যারাথন

সচিনের উপস্থিতিতে জমজমাট ২০২০ কলকাতা ম্যারাথন

দ্য ব্রিজ ডেস্কঃ রবিবার খুব ভোরে ক্রিকেটের ভগবান ও কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার সচিন তেন্ডুলকরের দর্শন পেল শহর কলকাতা। একটি সংস্থা আয়োজিত ২০২০ কলকাতা ফুল ম্যারাথনে অংশ নিতে শহরে এসেছিলেন ‘মাস্টার ব্লাস্টার’। রবিবার কাকভোরে এই ম্যারাথনের শুভ সূচনা করেন তিনি। এবারের ম্যারাথনে মোট চারটি বিভাগে দৌড়ে অংশ নেন প্রতিযোগিতা। সেগুলি হল ফুল ম্যারাথন (৪২.২ কিমি), হাফ ম্যারাথন (২১.১কিমি) এবং এছাড়াও ১০ কিলোমিটার ও ৫ কিলোমিটার ম্যারাথন।

ম্যারাথনে যোগ দিয়ে সচিন বলেন,” এই কলকাতা ম্যারাথন, দীর্ঘদিন ধরে কলকাতায় সফলভাবে আয়োজিত হয়ে চলেছে। প্রায় ১২ হাজার অ্যাথলিট এই ম্যারাথনে অংশ গ্রহণ করেছেন। আর সবথেকে ভালো দিক হল প্রতিযোগীদের মধ্যে ২৫ শতাংশই মহিলা। “

এছাড়া তিনি বলেন,”ভারতীয় সেনাবাহিনীর থেকে প্রায় ২০০০ জন প্রতিযোগী গত বছর এই ম্যারাথনে যোগ দিয়েছিলেন, এবার তা বেড়ে ২৭০০ হয়েছে। এটা দেখে আমি খুব খুশি হয়েছি। আমি মনে করি শুধু একটা দিন দৌঁড়ে থেমে গেলে হবে না। প্রতিদিন আমাদের শারীরিক কসরত করা প্রয়োজন, সুস্থ থাকতে গেলে এই নতুন পদ্ধতি অনুসরণ করতেই হবে। আমার ধারণা জনসাধারণও সুস্থ থাকার জন্য এই পথ অনুসরণ করবেন। আমাদের প্রধান লক্ষ্য হল সুস্থ, সবল ও তরুণ ভারত। আর আমি জানি ভারতবর্ষ সেদিকেই এগোচ্ছে।”

সারাদেশ থেকে আসা বহু নামী দৌড়বাজ এই ইভেন্টে অংশ নেয়। দৌড়ের শেষে স্থানীয় কচিকাচাদের সঙ্গেও বেশ খানিকটা সময় অতিবাহিত করেন প্রাক্তন এই ভারত অধিনায়ক।