মঙ্গলবার, ডিসেম্বর 1, 2020
Home ক্রিকেট টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে নামার আগে ভারতীয় মহিলা দলকে বার্তা সচিনের

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে নামার আগে ভারতীয় মহিলা দলকে বার্তা সচিনের

দ্য ব্রিজ ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় মহিলা দল প্রথমবারের জন্য ফাইনালে পৌঁছালো। আর তারপরেই তারা কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার সচিন তেন্ডুলকরের কাছ থেকে একটি বার্তা পেলেন। এই বার্তায় তিনি বলেছেন,”সব সময় ইতিবাচক থাকো, এবং এই সময়টাকে উপভোগ করো।”

Shefali Harman.(Image: TOI)

ভারতীয় মহিলা দল রবিবার গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনাল খেলতে নামবে। বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে তাদের সেমিফাইনাল ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে যায় এবং গ্রুপ লিগে শীর্ষ স্থান পাওয়ার জন্য হরমনপ্রীত বাহিনী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে চলে যায়।” এই মুহূর্তটাকে উপভোগ করো এবং ফাইনালে নেমে ভালো খেলো। বিশ্বকাপ শুরুর আগে আমি ওই ট্রফিটার সামনে ছিলাম, এবং সেখানে আমাদের ভারতীয় মহিলা দলের বেশ কিছু খেলোয়াড় ছিলেন। ওদের বলেছিলাম এই ট্রফি হাতে তোমাদের ভারতের দেখতে পারলে আমি আরও খুশি হব,” সচিন বলছিলেন বরিয়া মজুমদার ও নলিন মেহতার লেখা ‘ড্রিমস অফ আ বিলিয়ন – ইন্ডিয়া অ্যান্ড দা অলিম্পিক গেমস’ বইটির প্রকাশনা অনুষ্ঠানে। সচিন ছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের হয় অলিম্পিকে স্বর্ণপদক জয়ী শুটার অভিনব বিন্দ্রা এবং কিংবদন্তি টেনিস খেলোয়াড় মহেশ ভূপতি।

সচিন আরো বলেন,”মাঠে নামো এবং নিজেদের সেরাটা দাও, আমি শুধু এটাই বলতে চাই আমাদের দেশের মেয়েদের। আমি ওদের বলবো কোনওরকম অতিরিক্ত চাপ নিও না, যদিও আমি জানি আমার ক্ষেত্রে এটা মুখে বলা খুবই সহজ, কিন্তু বাস্তবে কাজে করা খুবই কঠিন। আমি আরও বলতে চাই তোমরা দলবদ্ধভাবে থাকো এবং বাইরের পৃথিবীর সঙ্গে তোমাদের এখন সময় কাটানোর কোনও দরকার নেই।”

“যখন তোমরা দলবদ্ধভাবে থাকবে, তখন সব সময় ইতিবাচক কথা বলো, কারণ আমি জানি আমাদের এই দল খুবই ভালো খেলছে। আমি প্রথম দিকের খেলা দেখছি এবং আমি বলতে পারি তরুণ প্রজন্মকে নিজেদের খেলার মাধ্যমে ওরা উদ্বুদ্ধ করেছে।”

সচিন আরো বলেন যে অ্যাথলিটরা বিভিন্ন ক্ষেত্রে ভারতের মুখ উজ্জ্বল করেছেন।”আমাদের প্রধান কাজ হল দেশের মুখ উজ্জ্বল করা। আর আমরা জানি, প্রচুর অ্যাথলিট নিজ নিজ ক্ষেত্রে খুব ভালো ফল করে দেশের হয়ে প্রচুর সম্মান এনেছেন। ভারতীয় মহিলা দল যদি এই টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে, তবে তা ভারতবর্ষের জন্য আরো একটি গৌরবময় মুহূর্ত হবে। তাই আমি ওদের বলবো যাও এবং নিজেদের এই মুহূর্তটা উপভোগ করো,” সবশেষে বলেন সচিন।