সোমবার, সেপ্টেম্বর 21, 2020
Home টেনিস মিক্সড ডবলসে বোপান্নার হার, অস্ট্রেলিয়ান ওপেনে ভারতের চ্যালেঞ্জ শেষ

মিক্সড ডবলসে বোপান্নার হার, অস্ট্রেলিয়ান ওপেনে ভারতের চ্যালেঞ্জ শেষ

দ্য ব্রিজ ডেস্কঃ অস্ট্রেলিয়ান ওপেনে ভারতের জন্য আবার একটি খারাপ খবর। দেশের শেষ ভরসা রোহন বোপান্না মিক্সড ডবলসের কোয়ার্টার ফাইনালে তার ইউক্রেনের সঙ্গী নাদিয়া কিচেনককে নিয়ে হেরে গেলেন। তারা হারলেন চেক রিপাবলিকের বারবোরা ক্রাজিকোরা ও ক্রোয়েশিয়ার নিকোলা ম্যাকটিকের বিরুদ্ধে। খেলার ফলাফল ৬-০,৬-২।  ক্রাজিকোরা ও ম্যাকটিকের জুটি একতরফা এই ম্যাচটিকে মাত্র ৪৭ মিনিটে জিতে নেন।

ম্যাচ চলাকালীন বোপান্না ও কিচেনক। ছবিঃ টাইমস অফ ইন্ডিয়া

আজই পুরুষ ডবলসে চতুর্থ বাছাই ক্রোয়েশিয়ার ইভান ডডিজ ও স্লোভাকিয়ার ফিলিপ পোলাসেক জুটি সেমিফাইনালে হেরে ছিটকে গেলেন। তারা হারলেন অস্ট্রেলিয়ার ম্যাক্স পার্সেল ও লুক সেভিল জুটির বিরুদ্ধে। খেলাটি গড়ায় প্রায় ২ ঘন্টা ১৯ মিনিট এবং খেলার ফলাফল হয় ৭-৬, ৬-৩, ৬-৪।

 এদিকে সময়টা খুব একটা ভালো যাচ্ছে না বিশ্বের ৩৮ নম্বর ডবলস প্লেয়ার রোহন বোপান্নার। ডবলসের পরে মিক্সড ডবলসেও কিছু করে উঠতে তিনি ব্যর্থ। অন্যদিকে বিশ্ব ক্রমপর্যায় ৬২৮ নম্বরে থাকা কিচেনকও ভারতীয় তারকা টেনিস খেলোয়াড় সানিয়া মির্জার সঙ্গে অস্ট্রেলিয়ান ওপেন মহিলা ডবলসে নামেন, যদিও প্রথম রাউন্ডেই সানিয়ার চোটের কারণে তাদের সেই ম্যাচ ছাড়তে হয়। অন্যদিকে সানিয়ার চোটের কারণে মিক্সড ডবলসে রোহনও তার জুটি পাল্টাতে বাধ্য হন এবং কিচেনককে নিয়ে প্রতিযোগিতায় নামেন, কিন্তু এই জুটিও সেমিফাইনালে পৌঁছতে ব্যর্থ।

দীর্ঘ দু’বছর পরে কোর্টে ফিরে কিচেনককে সঙ্গী করে জানুয়ারি মাসের শুরুতে হোবার্ট আন্তর্জাতিক টুর্নামেন্টে জেতেন সানিয়া। ফাইনালে তারা ৬-৪, ৬-৪ ব্যবধানে হারিয়ে ছিলেন চীনা জুটি ঝেং সুই ও পেং সুই জুটিকে।