বুধবার, সেপ্টেম্বর 23, 2020
Home সাম্প্রতিক ভারতীয় মহিলা হকি দলের অধিনায়ক রাণী রামপাল পেলেন এক অনন্য সম্মান

ভারতীয় মহিলা হকি দলের অধিনায়ক রাণী রামপাল পেলেন এক অনন্য সম্মান

দ্য ব্রিজ ডেস্কঃ সমস্ত জল্পনার অবসান। ভারতীয় মহিলা হকি দলের অধিনায়ক রাণী রামপাল প্রচুর ভোটে পেয়ে ‘বর্ষসেরা অ্যাথলিট’ হাওয়ার সম্মান পেলেন। ২৫ জন অ্যাথলিটদের মধ্যে সর্বোচ্চ ভোট পান তিনি। তার প্রাপ্ত ভোট ১,৯৯,৪৭৭।

বৃহস্পতিবার সন্ধ্যা বেলা আন্তর্জাতিক বিশ্ব ক্রীড়া সংস্থা টুইট করে বলে,”অসংখ্য শুভেচ্ছা বর্ষসেরা অ্যাথলিট ও ভারতের তারকা হকি খেলোয়াড় রাণী। তিনি প্রচুর ভোটে এই সম্মান জিতলেন। তার প্রাপ্ত ভোট ১,৯৯,৪৭৭। অফিশিয়াল স্পনসরের তরফ থেকে তিনি একটি ট্রফি ও পুরস্কার মূল্য গ্রহণ করবেন।”

ভারতীয় মহিলা হকি দলের অধিনায়ক রানী রামপাল। ছবিঃ টুইটার

এই ২৫ জন অ্যাথলিটকে বেছে নেয় আন্তর্জাতিক সংস্থা তাদের বিভিন্ন ক্রীড়াক্ষেত্র অনুযায়ী। ভারতীয় হকি ফেডারেশন রাণীর এ বছরে তার হকিতে দুর্দান্ত সাফল্যের জন্য। এরপর শুরু হয় ভোট দেওয়া। এই অনলাইন ভোটিং চলে ৩০শে জানুয়ারি পর্যন্ত। আরে এই ভোটিং এর পদ্ধতি ছিল বেশ আকর্ষণীয়। যেখানে একজন তার প্রিয় অ্যাথলিটকে প্রতি ২৪ ঘন্টায় একবার করে ভোট দিতে পারেন।

ইতিমধ্যেই রাণী ভারতীয় মহিলা হকি দলকে আসন্ন টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জনে বড় ভূমিকা পালন করেছেন। তার গোলেই অলিম্পিকের যোগ্যতা অর্জন ম্যাচে আমেরিকাকে হারিয়ে জয় লাভ করে ভারত। এই প্রথমবার কোন মহিলা ভারতীয় হকি দল পরপর দুটি অলিম্পিকে অংশ নিতে যাচ্ছে।