শুক্রবার, নভেম্বর 27, 2020
Home টেনিস টাটা ওপেনের সিঙ্গলসে হার প্রজ্ঞেশের, ডাবলসে লিয়েন্ডারের

টাটা ওপেনের সিঙ্গলসে হার প্রজ্ঞেশের, ডাবলসে লিয়েন্ডারের

দ্য ব্রিজ ডেস্কঃ লড়াই করেও হার মানতে হলো ভারতীয় টেনিস তারকা প্রজ্ঞেশ গুনেশ্বরনকে। বৃহস্পতিবার টাটা ওপেনে হারলেন তিনি। প্রতিযোগিতার চতুর্থ বাছাই  কুয়ান সুন ও টানটান ম্যাচে জিতে চলে গেলেন প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে। তিনি জিতলেন ৬-৩, ৭-৬ (৭-৫) সেটে। তবে হারলেও এই ভারতীয় টেনিস তারকা লড়াইয়ে প্রশংসা করেছেন সবাই।

প্রথম সেটে সহজ জয় পাওয়ার পর মনে হচ্ছিল দক্ষিণ কোরিয়ার টেনিস তারকা কুয়ান খুব সহজেই ম্যাচ জিতবেন। কিন্তু দ্বিতীয় সেটে কামব্যাক করেন প্রজ্ঞেশ। দ্বিতীয় সেট নির্ধারিত হয় ট্রাইবেকারে। বিশ্বের ৮৮ নম্বর টেনিস তারকা কুয়ান নিজের স্নায়ুর উপর দখল রেখে ম্যাচ জিততে পারলেও, তাকে যথেষ্ট চাপে ফেলে দিয়েছিলেন প্রজ্ঞেশ। দুটি ক্ষেত্রে তিনি ম্যাচ পয়েন্ট সেভ করেন। ভারতের এই এক নম্বর টেনিস তারকা দক্ষিণ এশিয়ার একমাত্র এটিপি টেনিস প্রতিযোগিতায় সরাসরি সুযোগ পেয়েছিলেন। এর আগে এই প্রতিযোগিতায় সুমিত নাগাল, রামকুমার রামানথনরা নিজেদের প্রথম ম্যাচেই হেরেছেন।

Prajnesh-3. (Image Source: DNA India)
ছবিঃ ইন্ডিয়ান এক্সপ্রেস

অন্যদিকে ডাবলসে হারলেন কিংবদন্তি ভারতীয় টেনিস তারকা লিয়েন্ডার পেজ। প্রতিযোগিতার ডাবলসের কোয়ার্টার-ফাইনালে এডবেনের সঙ্গে জুটি বেঁধে খেলতে নেমেছিলেন তিনি। কিন্তু এই জুটি হেরে যায় ভারতীয় জুটি রামকুমার রামানথন এবং পুরভ রাজার কাছে। পেজরা হারেন ২-৬, ১-৬ সেটে।

ডাবলসে বড় অঘটন ঘটালেন রোমেন আরনেওডো-আন্দ্রে বেজেমেন জুটি। তারা হারিয়ে দিলেন প্রতিযোগিতার ডাবলসের শীর্ষবাছাই রবিন হাসে-রবার্ট লিন্ডস্টেট জুটিকে। খেলার ফল ৬-৩, ৬-৩। সেমিফাইনালে পৌঁছালেন রোমেন আরনেওডো-আন্দ্রে বেজেমেন জুটি।