মঙ্গলবার, সেপ্টেম্বর 22, 2020
Home টেনিস টাটা ওপেনে জয় দিয়ে শুরু ভারতের এক নম্বর প্রাজনেশের

টাটা ওপেনে জয় দিয়ে শুরু ভারতের এক নম্বর প্রাজনেশের

দ্য ব্রিজ ডেস্কঃ তৃতীয় টাটা ওপেন মহারাষ্ট্র টেনিস টুর্নামেন্ট জয় দিয়ে শুরু করলেন ভারতের এক নম্বর টেনিস খেলোয়াড় প্রাজনেশ গুণ্যেস্মরণ। মঙ্গলবার তিনি স্ট্রেট সেটে হারিয়ে দিলেন জার্মানির ইয়ান্নিক মাদেনকে। প্রাজনেশ গোটা ম্যাচেই নিজের স্নায়ুর চাপকে খুব ভালোভাবে নিয়ন্ত্রণ করেন। ম্যাচের দুটি সেটই টাইব্রেকারে গেলেও তা জিতে ম্যাচ নিজের পকেটে পোড়েন তিনি। ম্যাচের ফলাফল ৭-৬ (৭-৪), ৭-৬ (৭-৫)।

অন্য একটি সিঙ্গেলস ম্যাচে প্রথম রাউন্ডে মহারাষ্ট্রের অর্জুন খাডে হেরে বসেন জিরি ভেসলের বিরুদ্ধে। অর্জুন কোনরকম প্রতিরোধ গড়ে তুলতে পারেননি তার প্রতিপক্ষের বিরুদ্ধে এবং তিনি ম্যাচটি হেরে বসেন ২-৬, ৪-৬ ফলাফলে।

ম্যাচের মাঝে প্রাজনেশ। ছবিঃ ইকনমিক টাইমস

ঘরের মাঠে এদিন ম্যাচ খেলতে নেমেছিলেন ওয়াইল্ড কার্ডে সুযোগ পাওয়া খাডে। ম্যাচের দ্বিতীয় সেটে তিনি ম্যাচে ফেরার চেষ্টা করলেও, ততক্ষণে বড্ড দেরী হয়ে গিয়েছিল। ২৬ বছর বয়সী তার প্রতিপক্ষ খুব সহজেই ম্যাচটি নিজের পকেট এ পড়ে। অন্যদিকে এই টুর্নামেন্টের তৃতীয় দিনে নামতে চলেছেন ভারতের তারকা টেনিস খেলোয়াড় রোহন বোপান্না এবং সুমিত নাগাল। বোপান্না-নাগাল জুটি মুখোমুখি হবে ফরাসি জুটি বেনোয়া পাইর ও অ্যান্টনি হুয়াংএর বিরুদ্ধে।

টুর্নামেন্টের প্রথম দিনেই নাগাল তার সিঙ্গেলস ম্যাচের প্রথম রাউন্ডেই হেরে যান। এবার দেখার সিঙ্গেলসের হার ভুলে নাগাল ডবলসে ভালো ফল করতে পারেন কিনা। সিঙ্গেলসের প্রথম ম্যাচে ২২ বছর বয়সী নাগাল ৬-২, ৬-৭, ৬-১ ফলে হেরে বসেন সার্বিয়ার ভিক্টর ট্রোইকির বিরুদ্ধে।

অন্যদিকে অস্ট্রেলিয়ার জেমস ডাকওয়ার্থ একটি কঠিন ম্যাচে ৭-৬ (৭-৫), ৬-৪ ফলে হারিয়ে দেন গজজিককে। ডাকওয়ার্থের এবারেই প্রথম টাটা মহারাষ্ট্র ওপেনে খেলতে এসেছেন, যা কিনা দক্ষিণ এশিয়ার একমাত্র এটিপি ট্যুর টুর্নামেন্ট।