মঙ্গলবার, ডিসেম্বর 1, 2020
Home ক্রিকেট পুনম যাদবের ৩ উইকেটের সৌজন্যে প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারাল ভারতীয় মহিলারা

পুনম যাদবের ৩ উইকেটের সৌজন্যে প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারাল ভারতীয় মহিলারা

দ্য ব্রিজ ডেস্কঃ আইসিসি টি২০ বিশ্বকাপের আগে জয় পেল ভারত। স্পিনার পুনম যাদবের ৩ উইকেটের সৌজন্যে প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২ রানে জয় পেল ভারতীয় মহিলা দল। মঙ্গলবার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। কম রানের এই ম্যাচে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৭ রান তোলে ভারত। তারপর বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেন ভারতীয় মহিলারা এবং ১০৫ রানে তারা রুখে দেন ওয়েস্ট ইন্ডিজ মহিলা দলকে।

১০৮ রান তাড়া করতে গিয়ে একসময় ওয়েস্ট ইন্ডিজ ১৩ ওভারে ৫৭ রানে ছিল। যখন মনে হচ্ছিল ভারত হয়তো এই ম্যাচটা হেরে যাবে, ঠিক সে সময় দীপ্তি শর্মা ৪২ রানে থাকা লি- অ্যান কার্বিকে আউট করে ড্রেসিংরুমে ফিরিয়ে দেন। তারপর থেকেই ভেঙে পড়ে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং লাইনআপ। কিছুক্ষণের মধ্যেই অধিনায়ক স্টেফানি টেলর (১৬), চেদান নেশন (০) ও দেন্দ্রা দোততিন (১) এক এক করে আউট হয়ে ফিরে যান এবং ওয়েস্ট ইন্ডিজ ১৭ ওভারে ৫ উইকেটে ৬৭ রানে নেমে আসে। হেলি ম্যাথিউস (২৫) এবং চিনেল হেনরি (১৭) এরপর ১৯তম ওভারে পরপর তিনটি চার এবং একটি ছয় মেরে ম্যাচ জমিয়ে দেন। শেষ ওভারে তাদের দরকার ছিল ৬ বলে ১১ রান। এরপর হেনরি পুনমকে একটি চার মারলেও শেষ ওভারের চতুর্থ বলে ম্যাথিউসকে আউট করে দেন পুনম। এরপর শেষ বলে ওয়েস্ট ইন্ডিজের জিততে আর ৩ রান বাকি ছিল, কিন্তু ভেদা কৃষ্ণমূর্তি হেনরিকে শেষ বলে ক্যাচ ধরে আউট করে দেন।

প্রথমে ব্যাট করে ভারত তেমন ভালো শুরু করতে পারেনি। অধিনায়ক হরমনপ্রীত কৌর ১১ রানে ফিরে যান, অন্যদিকে কৃষ্ণমূর্তিও অ্যাফি ফ্লেচারের বিরুদ্ধে মারতে গিয়ে আউট হয়ে যান। একসময় ভারত ১১.২ ওভারে মাত্র ৫২ রান করেছিল। এরপর দীপ্তি শর্মা ৩২ বলে ২১ রান করেন, এছাড়াও পূজা ভাস্তরাকার ১৩ এবং শেষে শিখা পান্ডের ১৬ বলে করা ২৪ রানের সৌজন্যে লড়াই করার মতো রানে পৌঁছায় ভারত।