রবিবার, ডিসেম্বর 6, 2020
Home ব্যাডমিন্টন সাইনার পক্ষে টোকিওর টিকিট নিশ্চিত করা খুব কঠিনঃ পারুপল্লি কাশ্যপ

সাইনার পক্ষে টোকিওর টিকিট নিশ্চিত করা খুব কঠিনঃ পারুপল্লি কাশ্যপ

অলিম্পিকের যোগ্যতা অর্জনের এমন কঠিন পরিস্থতিতে দাঁড়িয়েও তাঁর বিজেপির হয়ে দিল্লিতে বিধানসভা নির্বাচনে প্রচারে নামার কথা।

শেষ সতেরোটা টুর্নামেন্টের একটিতেও সেমিফাইনালে উঠতে পারেননি। শেষ খেতাব ইন্দোনেশিয়ান মাস্টার্স জিতেছেন এক বছর আগে। বিশ্ব ক্রমতালিকায় তিনি এখন নামতে নামতে ২২ নম্বরে। অলিম্পিক পদকজয়ী সাইনা নেহওয়ালের পক্ষে তাই আসন্ন টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জন করা প্রায় অসম্ভব। এমন কথা জানিয়ে দিলেন সাইনার শাটলার স্বামী পারুপল্লি কাশ্যপ। তাঁর কথায়, ‘অলিম্পিক যোগ্যতা অর্জন করাটা এই মুহূর্তে সাইনার পক্ষে খুব কঠিন কাজ। ওকে ২৮ এপ্রিলের মধ্যে বিশ্বের প্রথম ষোলো জনের মধ্যে থাকতে হবে। তবেই ও টোকিওর টিকিট পাবে। কাশ্যপ সাইনার শুধু স্বামী নন, কোচও। তাঁর কথায়, ‘সাইনা ক্রমাগত পিছিয়ে পড়েছে ওর শারীরিক সমস্যার জন্য। একের পর এক চোট ওকে কার্যত কোণঠাসা করে দিয়েছে। প্র্যাক্টিস করতে পারেনি। কম টুর্নামেন্ট খেলেছে।’ অলিম্পিকের টিকিট পাওয়া অসম্ভব বুঝেই ২৯ বছরের সাইনা বিজেপিতে যোগ দিয়েছেন। অলিম্পিকের যোগ্যতা অর্জনের এমন কঠিন পরিস্থতিতে দাঁড়িয়েও তাঁর বিজেপির হয়ে দিল্লিতে বিধানসভা নির্বাচনে প্রচারে নামার কথা।

P kashyap

কাশ্যপ অবশ্য মনে করেন সাইনার এই জায়গা থেকে ঘুরে দাঁড়ানো সম্ভব। তাঁর কথায়, ‘ভুলে যাবেন না সাইনা কিন্তু বিশ্বের প্রাক্তন এক নম্বর। অলিম্পিকের পদকও রয়েছে। ও খুবই পরিশ্রমী। সেই পরিশ্রম ও ফিরিয়ে আনতে পারলে আবার এক নম্বরের দৌড়ে ফেরার চেষ্টা করবে।’ অলিম্পিকের যোগ্যতা অর্জন করতে ক্রমতালিকায় প্রথম ষোলো জনের মধ্যে আসতে হবে। তার জন্য এপ্রিলের আগে ৮-৯ টা টুর্নামেন্টে খেলতে হবে সাইনাকে। কাশ্যপ বলেছেন, ‘এই টুর্নামেন্টগুলোতে খেলার জন্য আগামী ২-৩ সপ্তাহ সাইনার পক্ষে খুবই গুরুত্বপূর্ণ। ও এই সময় কতটা ফিট হয়ে উঠতে পারে সেটাই দেখার।’