শনিবার, সেপ্টেম্বর 19, 2020
Home ফুটবল পেনশন পাচ্ছেন না গৃহবন্দী নভি কাপাডিয়া, সরব সব মহল

পেনশন পাচ্ছেন না গৃহবন্দী নভি কাপাডিয়া, সরব সব মহল

দ্য ব্রিজ ডেস্কঃ প্রখ্যাত ফুটবল লিখিয়ে এবং দিল্লি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক নভি কাপাডিয়া, যিনি এখন শয্যাশায়ী তাকে পেনশন দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন শিক্ষক সংগঠনের একটি অংশ। এক্সিকিউটিভ কাউন্সিলের সদস্য রাজেশ ঝা দাবি করেছেন, বিশ্ববিদ্যালয় তরফ থেকে নভির সঙ্গে বেনিয়ম করা হচ্ছে যিনি কিনা এই বিশ্ববিদ্যালয়ের জন্য নিজের ৪০টা বছর দিয়েছেন।

ঝা আরো বলেন,”নানা কারণবশত নভি এখন হুইল চয়ার ছাড়া আর চলাফেরা করতে পারেন না এবং তিনি এখন শয্যাশায়ীও বটে। আর দিল্লি বিশ্ববিদ্যালয় তাদের প্রাক্তন শিক্ষকদের পেনশন সংক্রান্ত ফাইল ছাড়া নিয়ে এখনও টালবাহানা করে যাচ্ছে।”

ঝা আরো অভিযোগ করেন, নভি সেইসব ব্যক্তিদের মধ্যে একজন যারা অবসর নেওয়ার পরেও তাদের প্রাপ্য পেনশন থেকে বঞ্চিত হচ্ছেন। প্রসঙ্গত নভি কাপাডিয়া দু’বছর আগে দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে অবসর নেন। ‌

“অসহ্য বাতের যন্ত্রণার কারণে নভির শারীরিক অবস্থা খুবই খারাপ এবং এই কারণে তার চলাফেরা পুরোপুরি বন্ধ ও তিনি তার ছোট্ট ভাড়া নেওয়া ফ্ল্যাটে একেবারে শয্যাশায়ী,” বলেন ঝা।

এই এক্সিকিউটিভ কাউন্সিল সদস্যের দাবি, নভি বর্তমানে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী এবং একজন সঙ্গীর দৌলতে কিছুটা সুস্থ আছেন কিন্তু তারা নভির হয়ে বিচার চাইছেন। অন্যান্য শিক্ষকরাও সোশ্যাল মিডিয়ায় নভির পাশে দাঁড়িয়ে এই বঞ্চনার প্রতিবাদ জানিয়েছেন। যদিও দিল্লি বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে এখনও কোনও বিবৃতি দেওয়া হয়নি।