বুধবার, সেপ্টেম্বর 23, 2020
Home আটলেটিক্স শ্রীনিবাসের পরে এবার উসেইন বোল্টের রেকর্ড ভাঙলেন নিশান্ত শেট্টি

শ্রীনিবাসের পরে এবার উসেইন বোল্টের রেকর্ড ভাঙলেন নিশান্ত শেট্টি

দ্য ব্রিজ ডেস্কঃ ভারতের পরবর্তী উসেইন বোল্ট কে হবেন তা নিয়ে শেষ সিদ্ধান্ত যেন নেওয়া যাচ্ছেই না। প্রথমে ঐতিহ্যশালী কাম্বালা রেসে ১৪২.৫ মিটার পথ ১৩.৬২ সেকেন্ডে দৌড়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছিলেন শ্রীনিবাস গৌড়া। যা মাপলে দেখা যাবে ১০০ মিটার পথ তিনি দৌড়েছেন ৯.৫৫ সেকেন্ডে। এবার তারই রেকর্ড ভাঙলেন আরেক কাম্বালা দৌড়বাজ নিশান্ত শেট্টি। তিনি ১৪৩ মিটার পথ অতিক্রম করেছেন ১৩.৬৮ সেকেন্ড। যার অর্থ তিনি ১০০ মিটার পথ পাড়ি দিতে শ্রীনিবাসের থেকে ০.০৪ সেকেন্ড কম সময় নিয়েছেন।

Srinivasan 2. (Image: TOI)
Image: TOI

নিশান্ত এই কাণ্ডটি ঘটিয়েছেন সূর্য-চন্দ্র জদুকারে কাম্বালাতে, যা অনুষ্ঠিত হয়েছিল ভেন্যুরে। গৌড়া তার অতিমানবিক দৌড়ের পরে সোশ্যাল মিডিয়ায় প্রচুর প্রচার পান এবং তারপর দেশের ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিযু তাকে ডেকে পাঠান এবং শ্রীনিবাসের বেঙ্গালুরুর সাইয়ে ট্রায়ালের ব্যবস্থা করেন, যদিও গৌড়া আপাতত সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেন। তারেই দৌড়ের কথা জানতে পেরে তাকে সংবর্ধনা দেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা।

কাম্বালা হল একটি বাৎসরিক ঐতিহ্যশালী মোষের দৌড় যা অনুষ্ঠিত হয় কর্নাটকে। এখানে মোষেদের সঙ্গে মানুষরা দৌড়ান। শেষ কয়েক দিন ধরেই এই দৌড় বিখ্যাত হয়ে উঠেছে কারণ, এখানকার দৌড়বাজদের কিংবদন্তি উসেইন বোল্টের সঙ্গে তুলনা করা হচ্ছে।