রবিবার, ডিসেম্বর 6, 2020
Home আটলেটিক্স জাতীয় চ্যাম্পিয়নশিপে নিজের রেকর্ড ভেঙে সোনা জিতলেন জেরেমি

জাতীয় চ্যাম্পিয়নশিপে নিজের রেকর্ড ভেঙে সোনা জিতলেন জেরেমি

দ্য ব্রিজ ডেস্কঃ ইয়ুথ অলিম্পিকে স্বর্ণপদক জয়ী ভারতের ১৭ বছর বয়সী ভারোত্তলক জেরেমি লালরিনউনগা জাতীয় ভারত্তোলক চ্যাম্পিয়নশিপে তেমন ভালো শুরু করতে না পারলেও, শেষমেষ স্বর্ণ পদক জিতলেন। তাও নিজের আগের রেকর্ড ভেঙে। আইজলের এই তরুণ ভারত্তোলক পরপর দু’বার ব্যর্থ হয়ে শেষে তৃতীয়বারের মাথায় ১৩২ কেজি ভার তোলেন। কলকাতায় অনুষ্ঠিত এই চ্যাম্পিয়নশিপে ৬৭ কেজিবিভ আগে তিনি এই কীর্তি করেন। এরপরে ক্লিন এন্ড জার্ক ইভেন্টেও ১৬৭ কেজির ভার তোলেন জেরেমি। অর্থাৎ মোট ২৯৯ কেজি ভার, যা এক কথায় অনবদ্য।

 যদিও এটি একটি জাতীয় রেকর্ড, কিন্তু জেরেমি নিজের সেরা ৩০৬ কেজি ভারের লক্ষ্যমাত্রা ছুঁতে পারেননি। এই রেকর্ডটি ২০১৯ আন্তর্জাতিক কাতার কাপে করেন এই তরুণ ভারোত্তোলক।

মহিলাদের প্রতিযোগিতায় ৪৫ কেজি বিভাগে জয়ী হন ঝিলি দলবেহারা। ১৬০ কেজি ভার তুলে স্বর্ণপদক জেতেন ঝিলি, অন্যদিকে ১৫৯ কেজি তুলে রৌপ পদক জেতেন এম ভি তুস্মিতা। ঝিলি, যে কিনা আবার জুনিয়র বিশ্বকাপে ব্রোঞ্জ জিতেছেন তিনি গত বছর বিশাখাপত্তনমে অনুষ্ঠিত জাতীয় চ্যাম্পিয়নশিপে তিনবারই ব্যর্থ হয়ে প্রতিযোগিতা থেকে বিদায় নেন। এ বছর আর তার পুনরাবৃত্তি হয়নি।

ভারত সরকারের খেলো ইন্ডিয়া জয়ী সংকেত সরগর এবছর প্রতিযোগিতায় ভালো উন্নতি করলেন। ৫১ বিভাগ কেজি থেকে উঠে ৫৫ কেজিবিভ আগে রেকর্ড গড়ে ২৪৩ কেজি ভার তোলেন তিনি।