শনিবার, সেপ্টেম্বর 19, 2020
Home ফুটবল আইএসএলঃ পিছিয়ে পড়েও জামশেদপুরকে হারিয়ে প্রায় সেমিফাইনালে মুম্বই

আইএসএলঃ পিছিয়ে পড়েও জামশেদপুরকে হারিয়ে প্রায় সেমিফাইনালে মুম্বই

দ্য ব্রিজ ডেস্কঃ পিছিয়ে পড়েও ঘরের মাঠের দর্শকদের সামনে উজ্জীবিত ফুটবল খেলে জামশেদপুর এফসিকে আইএসএলের একটি গুরুত্বপূর্ণ ম্যাচে বৃহস্পতিবার ২-১ গোলে হারিয়ে দিল মুম্বই সিটি এফসি।

পেনাল্টি থেকে ৭ মিনিটের মাথায় জামশেদপুরকে এগিয়ে দেন নোয়ে অ্যাকোস্টা। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে ড্রেসিংরুমে যান জামশেদপুরের ফুটবলাররা। এরপরে ৬০ মিনিটের মাথায় দলকে সমতায় ফেরান আমিন চেরমিতি। এরপর অতিরিক্ত সময়ে ৯২ মিনিটের মাথায় বিদ্যানন্দ সিংয়ের দুর্দান্ত গোলে জিতে যায় মুম্বই। ম্যাচের নির্ধারিত সময়ের শেষ মিনিট পর্যন্তও সামনে খুব হাড্ডাহাড্ডি খেলা চলছিল। এই সময় রেফারি অতিরিক্ত ৪ মিনিট খেলার সময় দেন। ৯২ মিনিটের মাথায় দিয়েগো কার্লোস একটি থ্রো করেন মহম্মদ রফিকের দিকে, যিনি তার থেকে একটি নিচু ক্রস নেন, যা ঠিকমত বক্সের বাইরে পাঠাতে ব্যর্থ হন জামশেদপুরের ডিফেন্ডার জয়নের লৌরেঙ্কো। বলটি বাউন্স করে বিদ্যানন্দর সামনে আসে এবং তিনি ডান পায়ের শটে তার সরাসরি গোলে রাখেন।

মুম্বই বনাম জামশেদপুর ম্যাচ। ছবিঃ আইএসএল

এই জয়ের ফলে মুম্বই গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট পেয়ে লিগ তালিকায় নিজেদের চতুর্থ স্থান ধরে রাখল, অন্যদিকে এই হারের ফলে জামশেদপুর এই প্রতিযোগিতা থেকে ছিটকে গেল।

যদিও প্রথমার্ধে একটি গোল করেছিল মুম্বই, কিন্তু অফসাইডের জন্য রেফারি তা বাতিল করেন। জামশেদপুরের ফরওয়ার্ড ফারুখ চৌধুরী দলকে একটি পেনাল্টি পেতে সাহায্য করেন, কারণ জামশেদপুরের সৌরভ দাস পিছন থেকে ট্যাকেল করে তাকে বক্সের মধ্যে ফেলে দেন। জামশেদপুরের বিদেশি ফরওয়ার্ড অ্যাকোস্টা ভুল করেননি বলটি গোলে রাখতে। এরপর দুধওয়ালি প্রথমার্ধে বেশ কিছু সুযোগ পায় কিন্তু তা কাজে লাগাতে ব্যর্থ হয়।