সোমবার, সেপ্টেম্বর 21, 2020
Home ফুটবল আই লিগঃ ফলাফল ১-১। চেন্নাইয়ের কাছে আটকে গেল মোহনবাগান...

আই লিগঃ ফলাফল ১-১। চেন্নাইয়ের কাছে আটকে গেল মোহনবাগান…

দ্য ব্রিজ ডেস্কঃ টানা ৭ ম্যাচ জয়ের পর আটকে গেল মোহনবাগান। বৃহস্পতিবার কল্যাণী স্টেডিয়ামে চেন্নাই সিটি এফসির কাছে মোহনবাগান আটকে গেল। খেলা শেষ হল ১-১ গোলে। মোহনবাগানকে এগিয়ে দিয়েছিলেন বাবা দিওয়ারা। চেন্নাইয়ের হয়ে সমতা ফেরান কাটসুমি ইয়ুসা। এই ম্যাচের পর ১৫ ম্যাচে ৩৬ পয়েন্টে পৌছালো মোহনবাগান। অঙ্ক বলছে, পরের ম্যাচে মোহনবাগান চ্যাম্পিয়ন হবে কিনা তা নির্ভর করছে, তার আগেরদিন রিয়াল কাশ্মীর-ইস্টবেঙ্গল ম্যাচের উপর। এই ম্যাচে কাশ্মীর পয়েন্ট নষ্ট করলে, আইজল ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে মোহনবাগান। কিন্তু কাশ্মীর, ইস্টবেঙ্গলকে হারিয়ে দিলে ১৫ মার্চ বড় ম্যাচ অবধি অপেক্ষা করতেই হবে মোহনবাগানকে।

পরপর দু’মাস। আবার ফেডারেশনের বিচারে আই লিগের ‘কোচ অব দ্য মান্থ’ হলেন কিবু ভিকুনা। সেরা ফুটবলার বেইতিয়া। ম্যাচের আগেই এই দুটি পুরস্কার তুলে দেওয়া হয়। পুরস্কার নেওয়ার পর কিবু গোটা দলকে ডেকে নিয়ে ছবি তোলেন। বিষয়টি আরও একবার বুঝিয়ে দিল, এই দলের টিম স্পিরিট কতটা তুঙ্গে তা আবার বুঝিয়ে দিল এই ছবিটা। শেষ কয়েকটা ম্যাচেই শুরুতে এগিয়ে গিয়েছিল মোহনবাগান। এদিন কিন্তু সেটা হল না। বরং এগিয়ে যেতে পারতো চেন্নাই সিটি এফসি। ১০ মিনিটে মিরান্ডার শট দারুন দক্ষতায় বাঁচিয়ে দেন শঙ্কর রায়।

কিছুক্ষণ পর জকসনের শট পোস্টে লাগে। মোহনবাগানের চিন্তা বাড়াচ্ছিলেন তাদেরই প্রাক্তনী কাটসুমি। বারবার সমস্যা তৈরি করছিলেন। ৩২ মিনিটে বেইতিয়ার ফ্রিকিক পোস্টে লেগে ফিরে আসে। তাতে অবশ্য প্রথমার্ধে মোহনবাগানের এগিয়ে যাওয়া আটকায়নি। সংযুক্তি সময়ে নাওরেমের মাইনাস ধরে গোল করে যান বাবা দিওয়ারা। তার এবারের আই লিগে ৯ গোল হয়ে গেল।  দ্বিতীয়ার্ধের প্রথম থেকেই ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা চালায় চেন্নাই সিটি এফসি। শেষ পর্যন্ত ৬৭ মিনিটে গোল করে সমতায় ফেরান কাটসুমি। বাকি সময়ে বেশ কয়েকটি সুযোগ পেলেও জয়ের গোল পায়নি মোহনবাগান।