সোমবার, সেপ্টেম্বর 21, 2020
Home ফুটবল আসন্ন মরসুমে আইএসএলে খেলতে পারেন এই মোহনবাগান-ইস্টবেঙ্গল ফুটবলাররা

আসন্ন মরসুমে আইএসএলে খেলতে পারেন এই মোহনবাগান-ইস্টবেঙ্গল ফুটবলাররা

দ্য ব্রিজ ডেস্কঃ কলকাতার এক প্রধান মোহনবাগান তাদের দ্বিতীয়বারের জন্য আই লিগ জয়ের লক্ষ্যে এগিয়ে চলেছে। মোহনবাগানের বর্তমানে ১২ ম্যাচ খেলে ২৯ পয়েন্ট, এবং তারা দ্বিতীয় স্থানে থাকা পঞ্জাব এফসির থেকে ৮ পয়েন্ট এগিয়ে আছে। শুধু তাই নয় সবুজ মেরুন ব্রিগেড, পঞ্জাবের থেকে এক ম্যাচ কম খেলেছে।

Gonzalez 2. (Image Source: I-League)

মোহনবাগান যে এত ভালো খেলছে অন্যতম কারণ হল তাদের দুই বিদেশি ফ্রান গঞ্জালেজ এবং জোসেবা বেইতিয়া। একজন ডিফেন্ডার হয়েও গঞ্জালেজ এই মরসুমে এখনও পর্যন্ত নয় গোল করে আই লিগের শীর্ষ গোলদাতার স্থান দখল করে রেখেছেন, অন্যদিকে জোসেবা বেইতিয়া চলতি আই লিগে বাগান মাঝমাঠের অন্যতম স্তম্ভ হয়ে উঠেছেন। আর সে কারণেই তাদের উপরে নজর পড়েছে ভারতের এক নম্বর লিগ আইএসএলের দলগুলির। আগামী মরসুমের জন্য এই দুজন বেশ কয়েকটি আইএসএল ক্লাবের থেকে প্রস্তাব পেয়েছেন। এক বাগান শীর্ষকর্তা একথা স্বীকারও করে নিয়েছেন। অন্যদিকে কানাঘুষো শোনা যাচ্ছে ইস্টবেঙ্গল, তাদের প্রাক্তন তারকা বিশ্বকাপার জনি অ্যাকোস্টাকে দলে জায়গা করে দিতে স্প্যানিশ মিডফিল্ডার জুয়ান মেরা গঞ্জালেজকে ছেড়ে দিতে পারে। তার কাছেও আসন্ন মরসুমে একটি আইএসএলের দলের প্রস্তাব রয়েছে।

এই মরসুম থেকে আইএসএল ভারতের এক নম্বর ফুটবল লিগে পরিণত হয়েছে, এবার দেখার আই লিগের খেলা এই সকল ফুটবলার আগামী মরসুমে কোন দলের হয়ে আবার নজর কাড়েন।