বুধবার, সেপ্টেম্বর 23, 2020
Home ফুটবল আই লিগঃ ট্রাউকে হারিয়ে প্রায় চ্যাম্পিয়ন মোহনবাগান

আই লিগঃ ট্রাউকে হারিয়ে প্রায় চ্যাম্পিয়ন মোহনবাগান

দ্য ব্রিজ ডেস্কঃ জয়, জয়, জয় আর শুধুই জয়। এই মোহনবাগান যেন জয় ছাড়া কিছুই জানে না। টানা ৭টি ম্যাচ জিতে নিল মোহনবাগান। রবিবার ট্রাউ এফসিকে হারালো ৩-১ গোলে। মোহনবাগানের হয়ে গোল করলেন ফ্রান গঞ্জালেজ, জোসেবা বেইতিয়া এবং বাবা দিওয়ারা। এই জয়ের ফলে ১৪ ম্যাচে ৩৫ পয়েন্টে পৌঁছালো মোহনবাগান। চ্যাম্পিয়ন হওয়ার জন্য তাদের প্রয়োজন মাত্র ছয় পয়েন্ট। বাকি দলগুলো পয়েন্ট নষ্ট করলে প্রয়োজনীয় পয়েন্ট আরও কমবে মোহনবাগানের জন্য। তাদের হাতে এখনও ৬ ম্যাচ। অর্থাৎ পরপর দুম্যাচ জিতলে বড় ম্যাচের আগেই আই লিগ চ্যাম্পিয়ন হয়ে যাবে মোহনবাগান।

মোহনবাগানে এখন প্রতিপক্ষের ঘাড়ে চেপে বসার জন্য বেশি সময় নেয় না। এদিনও নিল না। মাত্র ১৪ মিনিটে এগিয়ে যায় মোহনবাগান। পেনাল্টি থেকে গোল করেন ফ্রান গঞ্জালেজ। এটি এবারের আই লিগে তার ১০ নম্বর গোল। ২২ মিনিটে আবার গোল। আবার মোহনবাগান। সুহেরের সঙ্গে টাচ খেলে গোল করেন বেইতিয়া। মাত্র এক মিনিটের মধ্যে ৩-০। এবার গোল করেন বাবা দিওয়ারা। বাবারও এবারের আই লিগে ৮টি গোল হয়ে গেল। প্রথমার্ধে একটি নিশ্চিত গোল বাঁচান মোহনবাগান গোলরক্ষক শঙ্কর রায়। ৩৫ মিনিটে উইলিয়ামসের গোলে ব্যবধান কমায় ট্রাউ এফসি।

দ্বিতীয়ার্ধে বেশ কিছু সুযোগ পেলেও ব্যবধান আর বাড়াতে পারেনি মোহনবাগান। উল্টে দ্বিতীয়বারের জন্য হলুদ কার্ড দেখে ৭০ মিনিটে লাল কার্ড দেখে বসেন মোহনবাগানের বিদেশি মিডফিল্ডার তুরসনভ। বাকি কুড়ি মিনিটের বেশি সময় দশজনে খেলতে হয় মোহনবাগানকে। তবে এই মোহনবাগান ১০ জনেও ম্যাচ জিতে নেওয়ার ক্ষমতা রাখে। হলোও তাই। বাকি সময় দূর্গ অটুট থাকলো মোহনবাগানের। ইম্ফলেই আগাম আই লিগ জয়ের গন্ধ।