শুক্রবার, নভেম্বর 27, 2020
Home ফুটবল পঞ্জাবকে হারিয়ে চ্যাম্পিয়নশিপের আরো কাছে মোহনবাগান

পঞ্জাবকে হারিয়ে চ্যাম্পিয়নশিপের আরো কাছে মোহনবাগান

দ্য ব্রিজ ডেস্কঃ চ্যাম্পিয়নশিপের আরো কাছে পৌঁছে গেল মোহনবাগান। রবিবার বিকেলে কল্যাণী স্টেডিয়ামে আই লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে লীগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা পঞ্জাব এফসিকে হারিয়ে দিল। ম্যাচের ফল মোহনবাগানের পক্ষে ১-০। একমাত্র গোলটি করলেন পাপা দিওয়ারা। এই জয়ের ফলে ১১ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে ধরাছোঁয়ার বাইরে চলে গেল মোহনবাগান।

ছবিঃ আই লিগ

আই লিগ চ্যাম্পিয়ন এর দিকে আরও একধাপ এগিয়ে যেতে হলে, ম্যাচটা জিততে হতো মোহনবাগানকে। আর মোহনবাগান শুরু করল চ্যাম্পিয়নের মতো। প্রথম থেকেই আক্রমণের ফুটবল। বাবা দিওয়ারা, সুহের, বেইতিয়া, নাওরেমদের সামাল দিতে রীতিমতো হিমশিম খেলেন পাঞ্জাব রক্ষণের কিংসলে, আনোয়ার আলি, নির্মল ছেত্রীরা। ২০ মিনিটে বেইতিয়ার কর্ণারে সুহেরের হেড অল্পের জন্য বাইরে যায়। ২৫ মিনিটে পাঞ্জাবের সঞ্জু প্রধানের দুরন্ত শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। মোহনবাগান এগিয়ে যেতে পারতো ম্যাচের ৩৯ মিনিটেই। সুহেরের হেড গোলে ঢোকার মুখে, বাঁচিয়ে দেন পাঞ্জাবের ড্যানিলো। তবে শেষ রক্ষা করতে পারেনি পাঞ্জাব। মিনিট তিনেক বাদে লম্বা থ্রো থেকে গোল করে মোহনবাগানকে এগিয়ে দেন গোলের মধ্যে থাকা পাপা দিওয়ারা।

দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে বেইতিয়ার ফ্রিকিক থেকে ফ্রান মোরানতে গোল করলেও, তা অফসাইডের জন্য বাতিল হয়। দ্বিতীয়ার্ধে বেশকিছু ভালো সুযোগ পেয়েছিল পাঞ্জাব এফসি। তবে সেই সুযোগ কাজে লাগাতে পারেননি ডিকারা। ৮৩ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল মোহনবাগান। এক্ষেত্রে একা পাঞ্জাব গোলরক্ষককে পেয়েও সুযোগ নষ্ট করেন বেইতিয়া। তবে এই সুযোগ নষ্ট হলেও জয় আটকাইনি। পাঞ্জাবকে হারিয়ে চ্যাম্পিয়নশিপের ট্রফি আরো স্পষ্ট হলো মোহনবাগানের কাছে।