বুধবার, সেপ্টেম্বর 23, 2020
Home ফুটবল পাঞ্জাবকে হারিয়ে টানা দ্বিতীয়বার বিসি রায় টফ্রি চ্যাম্পিয়ন হল মিজোরাম

পাঞ্জাবকে হারিয়ে টানা দ্বিতীয়বার বিসি রায় টফ্রি চ্যাম্পিয়ন হল মিজোরাম

বৃহস্পতিবার শিলংয়ে জুনিয়র ন্যাশানল ফুটবল চ্যাম্পিয়নশিপ, বিসি রায় ট্রফির (প্রথম পর্ব) ফাইনালে চ্যাম্পিয়ন হল মিজোরাম। পরপর দু’বার। টাইব্রেকারে তারা জিতল পাঞ্জাবের বিরুদ্ধে। ফল ৫-৪। নির্ধারিত ৯০ মিনিট এবং পরের আধ ঘণ্টার অতিরিক্ত সময়েও খেলা শেষ হয় ১-১ ফলে। ম্যাচের ৩১ মিনিটে মিজোরাম এগিয়ে গিয়েছিল।

সাইলোর কর্নার থেকে গোল করে যান মালসমটুলুঙ্গা। ম্যাচের ৫০ মিনিটে গোল শোধ করে পাঞ্জাব। প্রায় ৩৫ গজ দূর থেকে পাওয়া একটি ফ্রি-কিক বক্সের ওপর পড়লে জটলার মধ্যে অরক্ষিত অবস্থায় দাঁড়িয়ে থাকা তানিয়া রাজি গোল করেন।

তবে প্রথমার্ধে মিজোরামের প্রাধান্য থাকলেও বিরতির পর পাঞ্জাব গোল শোধ করে দেওয়ার পর থেকে ম্যাচে ফেরে তারা। আবার অতিরিক্ত সময়ে আধিপত্য দেখায় মিজোরাম।। জহওরলাল নেহরু স্টেডিয়াম ঠাসা সমর্থকদের অবিরাম চিৎকারে মিজোরাম ম্যাচে ফেরে। মিজো স্ট্রাইকার লালরিনলুয়াঙ্গা এই সময় একটি গোলও করে ফেলেছিলেন। কিন্তু অফসাইডে গোলটি বাতিল হয়ে যায়।

এছাড়াও সুযোগ তৈরির ক্ষেত্রে অতিরিক্ত সময়ে মিজোরামের স্ট্রাইকাররা গোটা দু’য়েক সুযোগও তৈরি করে ফেলেছিলেন। কিন্তু গোলমুখে তাদের ব্যর্থতা এবং পাঞ্জাবের রক্ষণভাগের দৃঢ়তায় গোল পায়নি মিজোরাম।

পেনাল্টি শুট-আউটেও মিজোরামের ফুটবলাররা নিখুঁত মানসিক কাঠিন্য দেখিয়ে প্রত্যেকটি গোল করেছেন। সেখানে স্নায়ুর চাপে তানিয়া রাজি তার শটটি গোল পোস্টের ওপর দিয়ে মারায় ম্যাচ জিতে নেয় মিজোরাম।