রবিবার, নভেম্বর 29, 2020
Home ফুটবল আলেজান্দ্রোর দেশ ছাড়ার দিনেই ইস্টবেঙ্গলের নতুন কোচ হলেন মারিও

আলেজান্দ্রোর দেশ ছাড়ার দিনেই ইস্টবেঙ্গলের নতুন কোচ হলেন মারিও

ইস্টবেঙ্গলের নতুন কোচের দায়িত্ব নিলেন আলেজান্দ্রো মেনেন্দেজ গার্সিয়ার প্রাক্তন সহকারী মারিও রিভেরা। বৃহস্পতিবার ভোর বেলায় কোচের পদ থেকে পদত্যাগ করার পরে শহর ছেড়েছেন আলেজান্দ্রো|

সব জল্পনার অবসান। ইস্টবেঙ্গলের নতুন কোচের দায়িত্ব নিলেন আলেজান্দ্রো মেনেন্দেজ গার্সিয়ার প্রাক্তন সহকারী মারিও রিভেরা। বৃহস্পতিবার ভোর বেলায় কোচের পদ থেকে পদত্যাগ করার পরে শহর ছেড়েছেন আলেজান্দ্রো, আর ঠিক সেইদিনেই মারিওকে কোচ দলের কোচ হিসেবে নিযুক্ত করল কলকাতার এই প্রধান।

চলতি আই লিগ মরশুমে দলের পরপর তিনটি হারের পরে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে কোচের পদ থেকে সরে দাঁড়ান আলেজান্দ্রো। এরপর থেকেই কোচের সন্ধানে শুরু করে করে কোয়েস। আলোচনায় আসে প্রাক্তন মোহনবাগান কোচ করিম বেঞ্চারিফার নামও, কিন্তু সবাইকে পিছনে ফেলে কোচ হলেন মারিও। সূত্র মারফত জানা যাচ্ছে গত মরশুমে ইস্টবেঙ্গলে আলেজান্দ্রোর সহকারি হিসেবে কাজ করেছিলেন মারিও এবং সেজন্যই তাকে কোচ হিসেবে নিযুক্ত করা হল, কারণ এই দলের অনেক ফুটবলারই তার চেনা। আর আই লিগের এই মাঝখানে এসে কোন নতুন কোচ আনলে, দলের উপরে নেতিবাচক প্রভাব পড়তে পারে। বরং এমন কেউ কোচ হলেই ভাল, যাঁর এই দল সম্পর্কে এবং ফুটবলারদের সম্পর্কে একটা ধারণা রয়েছে। কোয়েস কর্তাদের আশা আলেজান্দ্রোর গত মরশুমের সাফল্য এই মরশুমে পুনরাবৃত্তি ঘটাবেন মারিও।

অনেকেই মনে করেন গত মরশুমে আলেজান্দ্রো লাল হলুদকে অনেক সাফল্য দিলেও তার পিছনে আসল কারিগর ছিলেন এই মারিও, সেজন্যই কোয়েস কর্তারা সবার আগে মারিওকে কোচ হওয়ার প্রস্তাব দেন। তিনি সেই প্রস্তাবে রাজি হন এবং চুক্তিপত্র সই করে দেন। সূত্র মারফত জানা যাচ্ছে বৃহস্পতিবারই ভিসার জন্য আবেদন করবেন তিনি এবং কিছুদিনের মধ্যে তা পেলেই কলকাতায় চলে আসবেন মারিও।

এদিকে শনিবার আই লিগে চেন্নাই সিটি এফসির বিরুদ্ধে নামবে কোয়েস ইস্টবেঙ্গল। সেই ম্যাচে দলের দায়িত্বে থাকবেন বাস্তব রায়। দলের সঙ্গে সদ্য যোগ দেওয়া সহকারী কোচ মার্সাল সেভিয়ানোও বুধবার থেকেই অনুশীলনে যোগ দিয়েছেন। এদিকে পয়লা ফেব্রুয়ারি ইন্ডিয়ান অ্যারোজ এর বিরুদ্ধেও ইস্টবেঙ্গল কোচ হিসেবে মারিওর যোগ দেওয়ার আশা প্রায় নেই বললেই চলে।