বুধবার, সেপ্টেম্বর 23, 2020
Home ফুটবল এখনও তার দল ঘুরে দাঁড়াতে পারে, মত নবনিযুক্ত ইস্টবেঙ্গল কোচ মারিওর

এখনও তার দল ঘুরে দাঁড়াতে পারে, মত নবনিযুক্ত ইস্টবেঙ্গল কোচ মারিওর

দ্য ব্রিজ ডেস্কঃ শনিবার সকালেই কলকাতায় নেমে, বিকেলে ইস্টবেঙ্গল এর ম্যাচ দেখতে কল্যাণী ছুটেছিলেন নবনিযুক্ত কোচ মারিও রিভেরা। যদিও খেলার শেষে মিলল একরাশ হতাশা। ইন্ডিয়ান অ্যারোজের বাচ্চাদের বিরুদ্ধে ১-০ গোলে হেরে গিয়ে লিগের লড়াইয়ে শীর্ষে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানের থেকে অনেকটাই পিছিয়ে গেল ইস্টবেঙ্গল। এই ম্যাচের পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দলের বেশ কিছু ভুল ত্রুটি নিয়ে মুখ খুললেন মারিও।”আমরা সকলেই জানি এই ফলাফল আমাদের পক্ষে একেবারেই ভালো নয়। দলের খেলায় যথেষ্ট ধারাবাহিকতার অভাব দেখা গেছে। কোন কোন সময় তারা খুব ভালো ফুটবল খেলেছে, কিন্তু পরক্ষনেই আবার খেলা থেকে হারিয়ে গেছে। এই সময় আমরা বেশ কিছু সুযোগ তৈরি করেছিলাম যা থেকে আমরা গোল করতে ব্যর্থ হই। দ্বিতীয়ার্ধে আবার আমরা খানিকক্ষণ ভালো খেলি, তারপর আবার খেলা থেকে হারিয়ে যাই।”

এই দলের সম্পর্কে আরো বোঝার জন্য একটি প্রাক্টিস সেশন দেখতে চান মারিও।” আমি এখনো এই দলের একটিও অনুশীলন দেখিনি। কয়েকটা সেশনে আমি যোগদান করি, তারপর দলের অবস্থান নিয়ে কথা বলবো।”

এই মরসুমে মার্কোস ডে লা এস্পাদা পাঁচ গোল করলেও, দলকে একা জেতানোর মত দক্ষতা দেখাতে পারছেন না। এই ম্যাচে মাথা গরম করে তিনি লাল কার্ডও দেখেন। মার্কোস নিয়ে প্রশ্ন করা হলে, মারিও বলেন,”মার্কোস এই মরসুমে এখনো অবধি পাঁচ গোল করে ফেলেছে। ও অনেকগুলি গোল করার সুযোগ পেয়েছে, যেটা অনেক বেশি জরুরী। মার্কোস যথেষ্ট ভালো মানের ফুটবলার এবং আমি অন্য কারোর সঙ্গে ওকে তুলনা করতে রাজি নই।”

মারিও মনে করেন তার দল এখনো আই লিগ জিততে পারে,”আমার মনে হয় এই দলের এখনো আই লিগ জয়ের সুযোগ রয়েছে। লিগের সমস্ত দলই সমশক্তির ‌। শেষ মরসুমে আমাদের এবং চেন্নাই এর মধ্যেও পয়েন্টের তফাৎ এরকমই ছিল, কিন্তু আমরা ভালো খেলে লিগে ফিরে আসি।”