বুধবার, সেপ্টেম্বর 23, 2020
Home ফুটবল আইএসএলঃ আধিপত্য নিয়েও জিততে পারলো না কেরালা

আইএসএলঃ আধিপত্য নিয়েও জিততে পারলো না কেরালা

দ্য ব্রিজ ডেস্কঃ আইএসএল টেবলের শেষের দিকে থাকা দুই দলের ম্যাচ। আর সেই ম্যাচ শেষ হল, গোলশূন্য অবস্থায়। গোটা ম্যাচের বেশিরভাগ সময় বলের দখল নিজেদের পায়ে রেখেও নর্থইস্ট ইউনাইটেডকে হারাতে ব্যর্থ হল কেরালা ব্লাস্টার্স। এই ম্যাচের পর ১৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে আট নম্বরেই থাকলো কেরালা ব্লাস্টার্স। ২ ম্যাচ কম খেলে ১২ পয়েন্ট নিয়ে নয় নম্বরে নর্থইস্ট।

কেরালা ব্লাসটার্স বনাম নর্থইস্ট ইউনাইটেডের ম্যাচের মুহূর্ত। ছবিঃ আইএসএল

দুই দলের কাছেই আইএসএল এর প্লে-অফে পৌঁছানোর আর কোনো সুযোগ নেই। তাই সে অর্থে ফুটবলারদের ভালো খেলার কোন অনুপ্রেরণা ছিল না। ফলে যা হওয়ার তাই হল। দু’দলের খেলাতেই পরিকল্পনার কোন ছাপ দেখা গেল না। যদিও ম্যাচের বেশিরভাগ সময় বল পজেশন ছিল কেরালা ব্লাস্টার্স ফুটবলারদের পায়। পরিসংখ্যান বলছে শুক্রবারের ম্যাচে ৬২ শতাংশ বলের দখল ছিল তাদের। প্রথমার্ধে বেশিরভাগ সময়ই খেলা আটকে ছিল মাঝমাঠে। ৪৫ মিনিট নাগাদ একটি ক্ষেত্রে ভালো সেভ করেন নর্থইস্ট গোলরক্ষক শুভাশিস রায়চৌধুরি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের চেষ্টা করেছিলেন নর্থইস্টের নিখিল কদম। কিন্তু মোহনবাগানের প্রাক্তন ফুটবলারের প্রচেষ্টা বাঁচিয়ে দেন কেরালা গোলরক্ষক বিলাল। প্রথমার্ধের তুলনায় দ্বিতীয়ার্ধে অনেক বেশি সুযোগ তৈরি হয়, দু’দলের জন্যেই। কিন্তু কোন দলই কাঙ্খিত গোল পায়নি। ৫৩ মিনিটে কেরালার নিঙের শট বাঁচিয়ে দেন শুভাশিস। ৬১ মিনিটের মাথায় আবার নর্থইস্টের ত্রাতা হয়ে ওঠেন এই বাঙালি গোলরক্ষক। এক্ষেত্রে হোলিচরণ নার্জারির গোলের চেষ্টা রুখে দেন তিনি। দ্বিতীয়ার্ধের শেষের দিকে ওগবেচে সহজ সুযোগ নষ্ট না করলে জিতে মাঠ ছাড়ত কেরালা।