রবিবার, সেপ্টেম্বর 20, 2020
Home সাম্প্রতিক নিউজিল্যান্ডকে তিন গোল দিয়ে সিরিজ শেষ করল ভারতীয় মহিলা হকি দল

নিউজিল্যান্ডকে তিন গোল দিয়ে সিরিজ শেষ করল ভারতীয় মহিলা হকি দল

দ্য ব্রিজ ডেস্কঃ নিউজিল্যান্ডে নিজেদের ট্যুরের শেষ ম্যাচে কিউইদের ৩-০ গোলে হারিয়ে দারুনভাবে অভিযান শেষ করল ভারতীয় মহিলা হকি দল। পাঁচ ম্যাচের সিরিজের শেষ ম্যাচে ভারতীয় মহিলা দল ফরওয়ার্ড, মিডফিল্ড এবং ডিফেন্সে দারুন শক্তি দেখায়, এবং একটুও চাপে না পড়ে দারুন একটি জয় তুলে নেয়।

ভারতীয় ফরওয়ার্ড নাভনীত কৌর খেলার ৪৫ মিনিটের মাথায় দলের হয়ে একক দক্ষতায় দারুন গোল করে দলকে ১-০ গোলে জিতিয়ে দেয়। এর পরেই গোল মুখ খুলে যায় ভারতের জন্য, দলের তরুণ খেলোয়াড় শর্মিলা গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে দেন। ৫৪ মিনিটের মাথায় তিনি গোল একটি প্রচন্ড জোরালো শট মারেন, যা আটকাতে ব্যর্থ হন নিউজিল্যান্ডের গোলকিপার।

ছবিঃ হিন্দুস্তান টাইমস

 ৫৮ মিনিটে নাভনীত দলের তৃতীয় গোল করে ম্যাচটি পুরোপুরি ভারতের দিকে এনে দেন। যখন ভারতীয় ফরওয়ার্ড লাইন দুর্দান্ত খেলা উপহার দেয়, ঠিক সেসময়ই ভারতীয় ডিফেন্সও তাদের সেরাটা দিয়ে নিউজিল্যান্ডকে গোল মুখ খুলতে দেয়নি। দলের কোচ জর্ড মারিন বলেন,”দল খুব ভালো খেলে এই গ্রুপটা শেষ করল। আমি খুব খুশি যে দলের মেয়েরা নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচে তিনটি গোল করেছে। এই ট্যুর থেকে আমরা শিক্ষা পেলাম ঠিক কোন কোন জায়গায় আমাদের আরো ভালো করা দরকার এবং আমাদের আরও দ্রুত এবং ভালো খেলতে হবে‌।” ‌

 এই ট্যুরের শুরুতে ভারত নিউজিল্যান্ডের যুব দলের বিরুদ্ধে ৪-০ গোলে জয় পায়, কিন্তু নিউজিল্যান্ডের জাতীয় দলের বিরুদ্ধে তারা পরের দুটি ম্যাচ ২-১ এবং ১-০ ফলে হেরে যায়। যদিও অধিনায়ক রানীর গোলের সৌজন্যে তারা চতুর্থ ম্যাচে ১-০ গোলে জয়লাভ করে।