বৃহস্পতিবার, নভেম্বর 26, 2020
Home ব্যাডমিন্টন কোরোনা আতঙ্কে ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপ থেকে নাম প্রত্যাহার ভারতের

কোরোনা আতঙ্কে ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপ থেকে নাম প্রত্যাহার ভারতের

দ্য ব্রিজ ডেস্কঃ ভারতীয় মহিলা ব্যাডমিন্টন দল আসন্ন ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপ থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিল। কারণ হিসেবে দেখানো হয়েছে, এশিয়া মহাদেশ দ্রুত ছড়িয়ে পড়া কোরোনা ভাইরাসের প্রকোপ। যদিও ম্যানিলাতে ভারতীয় পুরুষ দল এই চ্যাম্পিয়নশিপে অংশ নেবে।

ছবিঃ পোস্ট গ্যাজেট

কয়েকদিন আগেই ভারতীয় ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন ফেব্রুয়ারি ১১ থেকে ১৬ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হতে চলা এই টুর্নামেন্টের জন্য একটি দ্বিতীয় সারির মহিলা দল ও পূর্ণ শক্তিশালী পুরুষ দল বেছে নেয়, যেখানে রয়েছেন বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জেতা বি সাঁই প্রনীত।

ভারতীয় ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন একটি প্রেস রিলিজে জানিয়েছে,”গোটা এশিয়া মহাদেশে মহামারীর মত ছড়িয়ে পড়া কোরোনা ভাইরাসের জন্যই বাধ্য হয়ে মহিলা দলের নাম তুলে নেওয়া হল।”

সংস্থার সচিব অজয় কুমার সিংহানিয়া বলেন,”ভারতীয় ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন, ব্যাডমিন্টন এশিয়ার শীর্ষ কর্তাদের সঙ্গে কথা বলেছেন এবং তাকে আশ্বস্ত করা হয়েছে যে সমস্ত অ্যাথলিটদের শরীর ঠিক রাখার জন্য যথেষ্ট ব্যবস্থা নেওয়া হয়েছে। পুরো ব্যাপারটা নিশ্চিত হওয়ার পরেই, ভারতীয় ব্যাডমিন্টন এসোসিয়েশন জানিয়েছে যে, পুরুষ দলটি তাদের পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী যাত্রা করবে, কিন্তু মহিলা দলটি তারা প্রত্যাহার করে নিচ্ছে, কারণ তাদের মা-বাবা, মেয়েদের এইসময়ে যেতে দিতে চাইছেন না।”

অলিম্পিক পদক জয়ী পিভি সিন্ধু ও সাইনা নেহওয়াল মহিলা ইভেন্ট থেকে সরে আসার পরে, এই দলে স্থান পেয়েছিলেন অস্মিতা চালিহা ও মালবিকা বানসোদ। সিন্ধু ও সাইনা দুজনেই টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জনকারী ম্যাচে মনঃসংযোগ করার জন্য এই টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ান।