মঙ্গলবার, সেপ্টেম্বর 22, 2020
Home কুস্তি এশিয়ান চ্যাম্পিয়নশিপের আগে মহা ফাঁপড়ে ভারতীয় কুস্তি ফেডারেশন

এশিয়ান চ্যাম্পিয়নশিপের আগে মহা ফাঁপড়ে ভারতীয় কুস্তি ফেডারেশন

দ্য ব্রিজ ডেস্কঃ মহা ফাঁপড়ে ভারতীয় কুস্তি ফেডারেশন। আসন্ন ১৮ থেকে ২৩শে ফেব্রুয়ারি ইন্দিরা গান্ধী স্পোর্টস কমপ্লেক্সে অনুষ্ঠিত হতে চলেছে এশিয়ান চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট। আর তার আগে যে যে দেশ এই চ্যাম্পিয়নশিপে অংশ নেবে তাদের ভিসা দিতে গিয়েই শুরু হয়েছে যত ঝামেলা। আর সব থেকে বেশি অসুবিধা হচ্ছে চিনা কুস্তি টিম ও পাকিস্তানি কুস্তি টিমকে ভিসা দেওয়ার ব্যাপারে।

আন্তর্জাতিক কুস্তি সংস্থা ইতিমধ্যেই ভারতকে হুঁশিয়ারি দিয়ে রেখেছে, তারা বলেছে যে সকল দেশ এই চ্যাম্পিয়নশিপে অংশ নিতে চায় তাদের সকলকে ভিসা দিতে হবে। আর যদি ভারত তা না করে তবে এশিয়ান অলিম্পিক কোয়ালিফায়ারে কোন ভারতীয় কুস্তিগীরকে খেলতে দেওয়া হবে না। এই কোয়ালিফায়ার তিনে মার্চ মাসে হওয়ার কথা। আন্তর্জাতিক কুস্তি সংস্থার নিয়ম অনুযায়ী, আয়োজক দেশেকে সমস্ত অংশগ্রহণকারী দেশের কুস্তিগীরদের ভিসা দেওয়া বাধ্যতামূলক। এছাড়াও আন্তর্জাতিক সংস্থা বুলগেরিয়ার ফেডারেশনকে চিঠি দিয়ে জানিয়েছে তারা যেন চিনা অ্যাথলিটদের ২০২০ টোকিও অলিম্পিকের এর আগে শেষ কোয়ালিফায়ার যেটি সোফিয়াতে এপ্রিল ৩০ থেকে মে মাসের ৫ তারিখ পর্যন্ত হওয়ার কথা, সেখানে নামার সুযোগ দেয়।

যেকোনো প্রতিযোগিতায় চিনা অংশ নেওয়ার উপরে প্রশ্ন চিহ্ন দেখা যাচ্ছে, কারণ করোনা ভাইরাসের জন্য চিনে প্রায় ৪২৫ জন মারা গেছেন।