শুক্রবার, নভেম্বর 27, 2020
Home ক্রিকেট টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি ভারতীয় মহিলা দল

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি ভারতীয় মহিলা দল

দ্য ব্রিজ ডেস্কঃ চলতি টি-টোয়েন্টি মহিলা বিশ্বকাপে ভারতীয় মহিলা দল স্বপ্নের ফর্মে রয়েছে। গ্রুপ লিগে পরপর চারটি ম্যাচ জিতে তারা ইতিমধ্যেই সবার আগে সেমিফাইনালে পৌঁছে গেছে। আর আজ অর্থাৎ মঙ্গলবার ঠিক হয়ে গেল তাদের সেমিফাইনালের প্রতিপক্ষ। হরমনপ্রীত বাহিনী সেমিফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ডের। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকা বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ বৃষ্টির কারণে পর্যবসিত হয়, এবং তার ফলেই এবার ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত।

এই ম্যাচ বাতিল হওয়ার ফলে দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ দুই দলই ১ পয়েন্ট করে পেল এর ফলে ইংল্যান্ড বি গ্রুপে দ্বিতীয় স্থানে শেষ করল এবং ৭ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা প্রথম স্থান পেল। গ্রুপ পর্যায়ে তারা চারটি ম্যাচের মধ্যে তিনটিতে জিতেছে এবং একটি ম্যাচ হেরেছে‌। তার ফলে এবারের সেমিফাইনালে তারা ভারতের মুখোমুখি হতে চলেছে, যা ২০১৮ সালেও ঘটেছিল। এবার সেমিফাইনালে ভারতকে হারিয়ে ইংল্যান্ড ফাইনালে গেছিল, যদিও তারা ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে যায়। হরমনপ্রীতরা এবারে সেই ফলাফল একেবারেই চাইবেন না।

প্রসঙ্গত ভারতীয় মহিলা দল যারা এই প্রথমবারের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পৌঁছতে চাইছে, তারা নিজেদের গ্রুপ এ’তে চার ম্যাচ জিতে শীর্ষস্থানে শেষ করেছে। অন্যদিকে আরেক সেমিফাইনালে বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকা চার বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে। সেই ম্যাচটি ঐতিহ্যশালী সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে।