বুধবার, সেপ্টেম্বর 23, 2020
Home ক্রিকেট বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত, ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবার মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারত

বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত, ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবার মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারত

দ্য ব্রিজ ডেস্কঃ এই প্রথমবারের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ সেমিফাইনালে উঠল ভারতীয় মহিলা দল। বৃহস্পতিবার সিডনিতে ভারত বনাম ইংল্যান্ড ম্যাচে বৃষ্টির কারণে একটি বলও গড়ালো না এবং গ্রুপ পর্যায়ে ভারত শীর্ষস্থানে শেষ করার সৌজন্যে ফাইনালে পৌঁছনোর যোগ্যতা অর্জন করল। ‌ কারণ এই সেমিফাইনাল ম্যাচের কোনও অতিরিক্ত খেলার দিন ধার্য নেই। ক্রিকেট অস্ট্রেলিয়া যদিও আইসিসিকে সেমিফাইনাল দুটির জন্য অতিরিক্ত একদিন ধার্য করার আবেদন জানিয়েছিল, কিন্তু ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা বুধবার তা নাকচ করে দেয়।

প্রসঙ্গত বলে রাখা ভাল ইংল্যান্ডের সঙ্গে শেষবারের সাক্ষাতে ভারত একটি টি-টোয়েন্টি ম্যাচে ৮ উইকেটে হেরেছিল। ভারত এবারে দ্বিতীয় সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া ম্যাচে জয়ীর বিরুদ্ধে ফাইনাল খেলবে।

ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌরও চেয়েছিলেন, তার দল ম্যাচটা খেলে জিতেই ফাইনালে উঠুক।”এটা খুবই দুর্ভাগ্যের যে খারাপ আবহাওয়ার জন্য আমরা ম্যাচটা খেলতে পারলাম না, কিন্তু কিছু তো করার নেই। পরবর্তী সময় থেকে এরকম বড় টুর্নামেন্ট রিজার্ভ ডে থাকলে তা দলের পক্ষেই ভালো হবে,” ম্যাচ পরিত্যক্ত হওয়ার পরে বলেন হরমনপ্রীত।

তার দল কেন সব ম্যাচে তার জন্য জোর দিচ্ছিল, সে ব্যাপারেও মুখ খোলেন হরমনপ্রীত।”প্রথম দিন থেকেই আমাদের লক্ষ্য ছিল সব ম্যাচ জেতা, কারণ আমাদের মাথায় ছিল যদি নকআউটে কোন ম্যাচে বৃষ্টি হয়, তবে তার জন্য আমাদের বড় খেসারত দিতে হবে। এই কর্তৃত্ব টিমের সবার, কারণ আমরা সব ম্যাচ জিততে চেয়েছিলাম, এবং শেষমেষ তা করেও দেখিয়েছি।”

অন্যদিকে ইংল্যান্ড অধিনায়ক হেথার নাইট স্বভাবতই টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে ভেঙে পড়েছেন।”এভাবে যে বিশ্বকাপটা শেষ হবে আমরা কেউ ভাবিনি। সেমিফাইনালে যদি রিজার্ভ ডে থাকত কবে খুবই ভালো হতো। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে যাওয়াটাই আমাদের কাল হল,” সেমিফাইনাল থেকে ছিটকে গিয়ে মন্তব্য নাইটের।