শুক্রবার, নভেম্বর 27, 2020
Home বক্সিং গোল্ডেন গার্ল চ্যাম্পিয়নশিপে ছটি সোনা জয় ভারতের

গোল্ডেন গার্ল চ্যাম্পিয়নশিপে ছটি সোনা জয় ভারতের

দ্য ব্রিজ ডেস্কঃ ভারতীয় ক্রীড়াপ্রেমীদের জন্য আবার একটা সুখবর। সুইডেনের বোরাসে অনুষ্ঠিত গোল্ডেন গার্ল চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত ফলাফল করলেন ভারতের জুনিয়র ও যুবদলের মহিলা বক্সাররা। সেখানে ভারত মোট ১৪ টি মেডেল পেয়েছে। যার মধ্যে ৬টি স্বর্ণপদক রয়েছে। এর সাথে সাথে তারা এই চ্যাম্পিয়নশিপের ট্রফি পেয়েছে এবং “সেরা বক্সারের” সম্মানও পেয়েছে।

জুনিয়ার মহিলা দল পাঁচটি সোনা, তিনটি রুপো ও একটি ব্রোঞ্জ মেডেল জেতে। অন্যদিকে ভারতীয় যুবদল একটি সোনা এবং চারটি ব্রোঞ্জ মেডেল জেতে। ভারতীয় বক্সিং ফেডারেশন একটি প্রেস রিলিজ দিয়ে এই দারুণ খবরটি সবার কাছে পৌঁছে দেয়।

৫০ কেজির জুনিয়র বিভাগে লড়া প্রাচী ধনকড় সেরা বক্সার হওয়ার পুরস্কার পান। তার পাশাপাশি ইথোবি চানু ওয়াঙ্গামা (৫৪ কেজি), লাসু যাদব (৬৬ কেজি), মাহি রাঘব (৮০ কেজি) স্বর্ণপদক জেতেন।

যুব বিভাগে মুসকান (৫৪ কেজি) একমাত্র স্বর্ণপদক পান এবং তিনি ছাড়া সানেয়া নেগি (৫৭ কেজি), দীপিকা (৬৪ কেজি), মুসকান (৬৯ কেজি) এবং সাক্ষী জাধালে (৭৫ কেজি) সবাই ব্রোঞ্জ জেতেন। ‌

জুনিয়র বিভাগে ভারতীয় মহিলা তিনটি রৌপ্য পদক পান, তারা হলেন জাহ্নবী চুরি (৪৬ কেজি), রুদি লালমিনিংমুয়ানি (৬৬ কেজি) তনিসকা পাতিল (৮০ কেজি এবং দিয়া নেগি (৬০ কেজি) বিভাগে দেশকে ব্রোঞ্জ পদক এনে দেন। এই চ্যাম্পিয়নশিপে মোট ৭৫টি দেশ অংশগ্রহণ করেছিল।