সোমবার, সেপ্টেম্বর 21, 2020
Home সাম্প্রতিক হকি প্রো লিগে দ্বিতীয় লেগের ম্যাচে বেলজিয়ামের বিরুদ্ধে লড়ে হার ভারতের

হকি প্রো লিগে দ্বিতীয় লেগের ম্যাচে বেলজিয়ামের বিরুদ্ধে লড়ে হার ভারতের

দ্য ব্রিজ ডেস্কঃ বিশ্বের এক নম্বর বেলজিয়ামের বিরুদ্ধে এফআইএইচ হকি প্রো লিগে নিজেদের দ্বিতীয় লেগের ম্যাচে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে ভালো লড়াই দিয়েও ২-৩ গোলে হেরে গেল ভারত। গতকাল অর্থাৎ শনিবার প্রথম লেগের ম্যাচে তারা ২-১ গোলে হারিয়েছিল বেলজিয়ামকে।

এক্ষেত্রে বলে রাখা ভাল ভারত বিশ্বের তিন নম্বর নেদারল্যান্ডকে হারিয়ে হকি প্রো লিগে নিজেদের অভিযান শুরু করেছিল, এরপর তারা গতকাল অর্থাৎ শনিবার বিশ্বের এক নম্বর বেলজিয়ামকে ২-১ গোলে হারিয়ে দেয়, যার ফলে তারা বিশ্ব র‍্যাঙ্কিংয়ে চার নম্বরে উঠে আসে। যদিও মনপ্রীত সিংহের নেতৃত্বাধীন ভারতীয় দল, নিজেদের শনিবারের পারফরম্যান্সের পুনরাবৃত্তি করতে পারল না। যদিও ম্যাচ হারলেও তারা দুরন্ত লড়াই দেয়।

Hockey 1. (Image Source: Hockey India)
ছবিঃ হকি ইন্ডিয়া

ম্যাচের শুরুতেই গোল পায় বেলজিয়াম। আলেকজান্ডার হেন্ড্রিক্স তিন মিনিটের মাথায় পেনাল্টি কর্নার থেকে গোল করে যান, তবে ভারতের হারের পিছনে মূল কারিগর হলেন ম্যাক্সিম প্লেননেভক্স। তার ১৭ ও ২৬ মিনিটে করা দু’টি ফিল্ড গোলেই হার মানে ভারত। ভারতের হয়ে গোল দুটি করেন বিবেক সাগর প্রসাদ (১৫ মিনিট) এবং অমিত রোহিদাস (১৭ মিনিট)। খেলার শেষ ১০ মিনিট ভারত মুহুর্মুহু আক্রমণ করলেও প্রয়োজনীয় গোলটি করে উঠতে পারেনি।

এই হারের পরে ভারত বর্তমানে হকি প্রো লিগের তালিকায় দ্বিতীয় নম্বরেও রয়েছে। চার ম্যাচে তাদের আট পয়েন্ট, অন্যদিকে বিশ্বের এক নম্বর বেলজিয়াম শীর্ষস্থান ধরে রেখেছে। তাদের ছয় ম্যাচ খেলে হয়েছে ১৪ পয়েন্ট।