বৃহস্পতিবার, নভেম্বর 26, 2020
Home সাম্প্রতিক হকি প্রো লিগে বিশ্বের এক নম্বর বেলজিয়ামের বিরুদ্ধে দুরন্ত জয় ভারতের

হকি প্রো লিগে বিশ্বের এক নম্বর বেলজিয়ামের বিরুদ্ধে দুরন্ত জয় ভারতের

দ্য ব্রিজ ডেস্কঃ গত মাসে নেদারল্যান্ডের বিরুদ্ধে এফআইএইচ হকি প্রো লিগের ম্যাচে জয় পেয়েছিল ভারত। তারপর শনিবার বৃষ্টিস্নাত সন্ধ্যায় ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে বিশ্বের এক নম্বর দল বেলজিয়ামের বিরুদ্ধে প্রো লিগের ম্যাচে ২-১ গোলে গুরুত্বপূর্ণ জয় পেল ভারত।

গোটা ম্যাচেই বিশ্বের এক নম্বর দলের বিরুদ্ধে ভারত যথেষ্ট প্রাধান্য নিয়ে খেলে। ম্যাচের প্রথম গোলও করে তারাই। ম্যাচের প্রথম কোয়ার্টারে মনদীপ সিংয়ের গোলে এগিয়ে যায় ভারত। তরুণ দিল্পৃত সিংয়ের থেকে আসা মাপা একটি পাসে দুর্দান্ত শটে গোল করে যান তিনি। ম্যাচের অর্ধেক সময় পর্যন্ত লিড ধরে রাখে ভারতীয় দল, যদিও পেনাল্টি কর্নার থেকে আসা বেশ কিছু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন ভারতীয় ফরওয়ার্ডরা।

ছবিঃ হকি ইন্ডিয়া

ভারতীয় ডিফেন্স লাইনও যথেষ্ট শক্তিশালী ছিল কারণ শ্রীজেস ও কৃষন পাঠক দলের হয়ে দুর্দান্ত খেলেন। যদিও বেলজিয়াম এর মধ্যেই খেলায় ফেরে। ৩৩ মিনিটের মাথায় পেনাল্টি কর্নার থেকে সুযোগ পেয়ে বেলজিয়ামের গৌথির বোকার্ড গোলের মাথায় গোলার মতো একটি শট নেন এবং তা থেকে ম্যাচে সমতা ফেরায় বেলজিয়াম।

চতুর্থ কোয়ার্টারের শুরুতেই একটি পেনাল্টি কর্নার পায় ভারত। অভিজ্ঞ রমনদীপ সিংহ পেনাল্টি কর্নারটি নেন, তার ড্র্যাগ ফ্লিক আটকানো হয় আর তা আবার রমনদীপের দিকে ফিরলে, তিনি তা গোলে রাখতে ভুল করেননি তিনি।

আগামীকাল আবার দ্বিতীয় লেগের ম্যাচে বেলজিয়ামের মুখোমুখি হবে ভারত। ম্যাচটি শুরু হবে বিকেল পাঁচটায়।