বৃহস্পতিবার, নভেম্বর 26, 2020
Home ফুটবল আবার হারে আই লিগের স্বপ্ন শেষ ইস্টবেঙ্গলের

আবার হারে আই লিগের স্বপ্ন শেষ ইস্টবেঙ্গলের

অঙ্কটাও শেষ। শুক্রবার আইজল এফসির বিরুদ্ধে জিততে পারলে তবু কিছুটা আশা বেঁচে থাকতো। তাও আর হল না। আইজলের কাছেও হার ইস্টবেঙ্গলের। শেষ ৬ ম্যাচের মধ্যে পাঁচটিতেই হারলো ইস্টবেঙ্গল। শুক্রবার ইস্টবেঙ্গল হারলো ০-১ গোলে। আইজলের হয়ে একমাত্র গোলটি করলেন ভেরন। এই হারের ফলে ১০ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে আট নম্বরে ইস্টবেঙ্গল। চ্যাম্পিয়নের আশা তো দূর, এখন অবনমনের আওতায় চলে এল ইস্টবেঙ্গল।

আইজল এফসি (Image: I-League/Twitter)
আইজল এফসি (Image: I-League/Twitter)

ইন্ডিয়ান অ্যারোজ ম্যাচের আগে ফুটবলারদের অনুশীলন করানোর সুযোগ পাননি মারিও রিভেরা। আইজল ম্যাচের আগে কয়েকদিন সময় পেয়েছিলেন। বুঝে নিয়েছিলেন, কোন কোন জায়গায় ফুটবলার পরিবর্তন প্রয়োজন। আইজল ম্যাচে পাঁচটি পরিবর্তন করেন ইস্টবেঙ্গলের হেড কোচ। প্রথম একাদশে এসেছিলেন মেহতাব, আভাস থাপা, সামাদ, কাশিম, ক্রোমা। ১৮ জনেও জায়গা পাননি মার্তি। আরও একবার এদিন পরিস্কার হয়ে গেল মার্তির বিদায় সময়ের অপেক্ষা। তবে ফুটবলার বদলালেও প্রথমার্ধে খেলার কোন পরিব্তন দেখা যায়নি ইস্টবেঙ্গল। হাইমে তো বটেই তেমন নজরে পড়ছিলেন না জুয়ান মেরাও। আলেজান্দ্রো দায়িত্ব ছাড়ার পরে কেমন যেন নিস্প্রভ মেরা। প্রথমার্ধে ব্রেন্ডন ছাড়া কেউই নজর কাড়তে পারলেন না। তার মধ্যেই ব্রেন্ডনের সেন্টারে ক্রোমার শট পোস্টে লাগে। ম্যাচের তখন ২৩ মিনিট। ৪২ মিনিটে ব্রেন্ডনের শট বাঁচান গোলরক্ষক। এছাড়া আর বলার মত কিছুই করতে পারেনি ইস্টবেঙ্গল।

দ্বিতীয়ার্ধেও কিছুই করতে পারলো না ইস্টবেঙ্গল। উলটে ৭৭ মিনিটে কাজের কাজটি করে যান পরিবর্ত হিসাবে নামা ভেরন। এই ইস্টবেঙ্গল দলের আর যাই হোক গোল হজম করে, শোধ দেওয়ার ক্ষমতা নেই। পারেওনি। আর এই ম্যাচ হেরেই ফিরে আসার যাবতীয় স্বপ্ন শেষ ইস্টবেঙ্গলের।