বুধবার, সেপ্টেম্বর 23, 2020
Home টেবিল টেনিস দীর্ঘ সাত বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়ে টিটিতে জাতীয় চ্যাম্পিয়ন হরমীত

দীর্ঘ সাত বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়ে টিটিতে জাতীয় চ্যাম্পিয়ন হরমীত

দ্য ব্রিজ ডেস্কঃ দীর্ঘ সাত বছরের প্রতীক্ষার অবসান। হরমীত দেশাই অবশেষে টেবিল টেনিসে তার প্রথম একক জাতীয় পুরুষ খেতাব জিতলেন। ২০১৩ সালে হরমীত তার প্রথম ফাইনালে উঠেছিলেন, তারপরে আর পারেন নি। শেষমেষ দীর্ঘ সাত বছর পরে খেতাব নিজের নামে করলেন তিনি।

যদিও ৮১তম জাতীয় টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপে তার জয়ের অনেকগুলি কারণ রয়েছে। চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালেই হেরে বসেন ভারতের তারকা টেবিল টেনিস খেলোয়াড় অচিন্ত্য শরৎ কমল এবং জি সত্যেন‌‌। তার ফলেই ফাইনালে জয়ের স্বাদ পান হরমীত। যদিও এই জয় সহজ ছিল না। ষষ্ঠ বাছাই হরমীতকে ভালো লড়াই দেন মানব ঠাক্কার। ফাইনালে ৪-৩ ব্যবধানে মানবকে হারিয়ে জাতীয় খেতাব পান হরমীত।

২০১৩ সালে হরমীত তার প্রথম ফাইনালে উঠেছিলেন। ছবি সৌজন্যেঃ এশিয়ানেট নিউজেবেল

অন্যদিকে মহিলা বিভাগে হরিয়ানার সুতীর্থা মুখার্জিও গোটা টুর্ণামেন্টে দারুণ খেলে তার দ্বিতীয় জাতীয় খেতাব জিতলেন। তিনি পিএসপিবির কৃতিকা সিনহা রয়কে ৪-০ ব্যবধানে হারিয়ে দেন। তার প্রথম জাতীয় খেতাব আসে ২০১৭ সালে রাঁচিতে। এই জয়ের ফলে ১ লক্ষ্য ৬৫ হাজার টাকার পুরস্কার মূল্য পেয়েছেন সুতীর্থা। এই জয়ের ফলে তিনটি স্বর্ণ পদক জিতলেন তিনি। একটি টিম ইভেন্টে, একটি মহিলা ডবলস বিভাগে এবং এছাড়াও তিনি একটি রুপোও পেয়েছেন মিক্সড ইভেন্টে।

পুরুষ বিভাগে একক ভাবে তার প্রথম জাতীয় খেতাব জিতে স্বভাবতই বেশ খুশি লাগছিল হরমীতকে। “যবে থেকে আমি জার্মানির অ্যাক্সটন সেন্টারে অনুশীলন শুরু করেছি, তবে থেকেই আমার খেলায়- অনেক উন্নতি হয়েছে। কারন আমি সেখানে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়দের সঙ্গে অনুশীলন করে থাকি। ওখানে অনুশীলন করে আমিও অনেক নতুন নতুন শট শিখেছি।”