বুধবার, সেপ্টেম্বর 23, 2020
Home ক্রিকেট অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ খেলার আগে আমরা আত্মবিশ্বাসীঃ হরমনপ্রীত

অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ খেলার আগে আমরা আত্মবিশ্বাসীঃ হরমনপ্রীত

দ্য ব্রিজ ডেস্কঃ মহিলা ক্রিকেটে প্রতিটা টিমই গত দু’বছরে প্রচুর উন্নতি করেছে এবং আসন্ন টি-টোয়েন্টি  বিশ্বকাপে তা আরো ভালো করে সবাই বুঝতে পারবেন বলে মনে করেন ভারতীয় মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর।

প্রসঙ্গত চলতি ত্রিদেশীয় টুর্নামেন্টে ভারত সেরকম ভাল খেলতে পারছে না। তারা পরপর দুটি ম্যাচে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিরুদ্ধে হেরেছে। সিরিজে টিকে থাকতে গেলে শনিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের জিততেই হবে, যদিও শুধু দেখলেই হবে না, তাদেরকে ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া ম্যাচের ফলাফলের দিকেও তাকিয়ে থাকতে হবে।

আইসিসির একটি কলামে, হরমনপ্রীত লিখেছেন,”খুব বেশিদিন আগের কথা নয় যখন, ১২০ বা ১৩০ রান মহিলা ক্রিকেটে জেতার মত স্কোর ধরা হত, কিন্তু এখন এই রান করেছে কোন টিম হেরে যেতে পারে। সমস্ত টিমই মাঠে অনেক বেশি আত্মবিশ্বাসী লাগছে, এবং তারা আরও বড় রান করার সাহস দেখাচ্ছে, যা এক কথায় মহিলা ক্রিকেটের জন্য খুবই ভালো খবর।”

“মহিলাদের মনোভাবের পরিবর্তন ঘটছে, যা থেকে বলা যায় ক্রিকেটেরও উন্নতি হচ্ছে। আসন্ন টি-টোয়েন্টি  বিশ্বকাপে আমরা অনেক দারুন দারুন ম্যাচ দেখতে চলেছে তা এখন থেকেই বলে দেওয়া যায়,” বলেন হরমনপ্রীত।

তিনি আরও যোগ করেন,”যদি আমরা দু’বছর পিছনে ফিরে যাই, তবে দেখব সেসময় ভারতের ৫০ ওভারের দল খুব ভালো খেলছিল এবং আমাদের টি-টোয়েন্টি দলটি খুব একটা সুবিধা করতে পারছিল না, কিন্তু এই দু’বছরে টি-টোয়েন্টি টিম হিসেবে আমরা খুব ভালো খেলছি এবং অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে আমরা অনেক বেশি আত্মবিশ্বাসী।”