শুক্রবার, নভেম্বর 27, 2020
Home সাম্প্রতিক ধ্যানচাঁদের ভারতরত্নের দাবিতে ১,১৫০ কিলোমিটার রাস্তা পায়ে হাঁটবেন প্রাক্তন পুলিশকর্মী

ধ্যানচাঁদের ভারতরত্নের দাবিতে ১,১৫০ কিলোমিটার রাস্তা পায়ে হাঁটবেন প্রাক্তন পুলিশকর্মী

দ্য ব্রিজ ডেস্কঃ হ্যাঁ তিনি হয়তো তার চাকরির থেকে অবসর নিয়ে নিয়েছেন, কিন্তু মধ্যপ্রদেশের ৬১ বছর বয়সী প্রাক্তন পুলিশকর্মী তারক কুমার পার্কার আজ কোনও তরুণের থেকে কম যান না। আর এবার তিনি এমন এক কাজ করতে নামলেন, যা দেখে তাকে কুর্নিশ জানাচ্ছে গোটা ভারতবর্ষ। তিনি ভারতের পতাকা নিয়ে দিল্লির উদ্দেশ্যে রবিবার একটি পদযাত্রা শুরু করেছেন, তার দাবি একটাই, যে ভারত সরকার যেন হকির জাদুকর ধ্যানচাঁদকে ভারতরত্ন দেয়।

তার এই পদক্ষেপকে কুর্নিশ জানিয়ে খারগাঁও ডিআরপি লাইনের পুলিশ সুপারিনটেনডেন্ট তারক বাবুকে অভ্যর্থনা জানিয়ে এই যাত্রা শুরু করতে বলেন। ৬১ বছর বয়সী এই তরুণ ১,১৫০ কিলোমিটার রাস্তা পায়ে হাঁটবেন এবং লোকের সই সংগ্রহ করতে করতে দিল্লির উদ্দেশ্যে পাড়ি দেবেন। পার্কার মনে করেন, ধ্যানচাঁদই এ দেশের সবচেয়ে সেরা ক্রীড়াবিদ। দেশকে তিনি তিনখানা স্বর্ণপদক দিয়েছেন, এবং যেখানে সচিন তেন্ডুলকরও স্বর্ণ পদক পেয়েছেন সেখানে ধ্যানচাঁদ কেন পাবেন না?

পার্কার মনে করেন, অন্যান্য খেলাধুলায় ভারতের সময় খুব ভালো ফল করত কিন্তু এখন তা পিছিয়ে পড়ার একটাই কারণ। এদেশে ক্রীড়াবিদরা তাদের প্রাপ্য সম্মান পান না। আর তাই ভারত সরকারের উচিত আর দেরি না করে হকির জাদুকর ধ্যানচাঁদকে দ্রুত ভারতরত্ন দেওয়া।

তার যাত্রা শুরুর সময় উপস্থিত পুলিশ সুপারিনটেনডেন্ট সহ বাকি অন্যান্য গণ্যমান্য ব্যক্তিরা মনে করেন, তারক বাবুর এই যাত্রার পরে, ভারত সরকার নিশ্চয়ই তার এই ন্যায্য দাবি মেনে নেবে।